This Article is From Oct 07, 2018

‘আরতী বিভ্রাট’ রাহুলের মধ্যপ্রদেশের রোড শো-তে আগুন

অল্পের জন্য আগুন থেকে রক্ষা পেলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। মধ্যপদেশে বিধানসভা নির্বাচনে প্রচারে গিয়ে জব্বল্পুরে 8  কিমি লম্বা রাস্তা জুড়ে রোড শো করেন তিনি।

নিরাপত্তায় গাফিলতি থাকার  অভিযোগ অস্বীকার করেছেন পুলিশ সুপার অমিত সিং।

হাইলাইটস

  • রাহুলের মধ্যপ্রদেশের রোড শো-তে আগুন
  • আচমকাই প্রদীপ থেকে ছড়িয়ে পড়ে আগুন
  • গ্যাস বেলুনের সংস্পর্শে আসতেই বড় আকার ধারন করে রাহুল
ভোপাল:

অল্পের জন্য আগুন থেকে রক্ষা পেলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। মধ্যপদেশে বিধানসভা নির্বাচনে প্রচারে গিয়ে জব্বল্পুরে 8  কিমি লম্বা রাস্তা জুড়ে রোড শো করেন তিনি।  সেখানেই দুর্ঘটনা ঘটে। একটি ভিডিয়ো তে ধরা পড়েছে গোটা বিষয়টি। তাতে দেখা যাচ্ছে  কংগ্রেস সভাপতি আরতী করতে কয়েকজন কংগ্রেস সমর্থক একটি  বড় প্রদীপ নিয়ে আসেন। তা থেকে আগুনের শিখা গ্যাস বেলুনের সংস্পর্শে আসে। সঙ্গে সঙ্গে তা বড় আকার  ধারন করে। মুহূর্তের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঘটনাস্থল থেকে মাত্র কয়েক মিটার দূরে ছিলেন কংগ্রেস সভাপতি। খোলা জিপে তাঁর পাশে ছিলেন মধ্যপ্রদেশের দুই সাংসদ কমলনাথ এবং জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। তাঁরা কেউ আহত হননি।       

তবে ঘটনার নেপথ্যে নিরাপত্তায় গাফিলতি থাকার  অভিযোগ অস্বীকার করেছেন পুলিশ সুপার অমিত সিং। তিনি বলেন, প্রদীপ নিয়ে এসেছিলেন  কংগ্রেস কর্মীরাই। তাছাড়া  ভিভিআইপিদের 15 ফুট দূরে থাকার নিয়মও মানা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিও চালায়নি।   

এর আগেও কয়েকবার কংগ্রেস সভাপতির কর্মসূচিতে নিরাপত্তায় গাফলতির অভিযোগ উঠেছে। কর্নাটক বিধানসভা নির্বাচনের সময় বিভ্রাটে পড়ে বিমান। তার আগে  গত বছর গুজরাটে যাওয়া  রাহুল গান্ধিকে উদ্দেশ করে পাথর ছোড়া হয়। সেই ঘটনার উত্তাল হয় সংসদ। জবাব দিতে গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেন প্রোটোকল ভেঙেছেন রাহুল। তাই এমন ঘটনা ঘটেছে। আরও তত্থ্য দিইয়ে রাজনাথ বলেন, দুবছরে 121 বার  কোনও রকম আগাম ঘোষণা ছাড়াই কর্মসূচিতে চলে গিয়েছেন রাহুল। তার মধ্যে একশো বার তাঁর শরীরে বুলেটপ্রুফ জ্যাকেটও ছিল না। লোকসভায় দাঁড়িয়ে সেদিন রাজনাথ আরও বলে বিদেশে গেলেও সেকথা      শেষ মুহূর্তে  এসপিজিকে জানান রাহুল। এতে অন্যের অসুবিধা হয়।                     

 

.