Read in English
This Article is From Nov 17, 2018

'The 42' Fire: আগুন নিয়ন্ত্রণে এল শহরের উচ্চতম বহুতল 'দ্য ৪২'তে

এখনও ফিকে হয়নি বাগরি মার্কেটে আগুন লাগার স্মৃতি। কয়েকদিন আগেই দমদমের নাগেরবাজারে একটি বস্তি একইরকমভাবে পড়েছিল আগুনের করাল গ্রাসে।

Advertisement
Kolkata
কলকাতা:

এখনও ফিকে হয়নি বাগরি মার্কেটে আগুন লাগার স্মৃতি। কয়েকদিন আগেই দমদমের নাগেরবাজারে একটি বস্তি একইরকমভাবে পড়েছিল আগুনের করাল গ্রাসে। এবার আগুন লাগল কলকাতার উচ্চতম বাড়িটিতে। ৬০'টি তলা নিয়ে তৈরি এই বাড়িটির পোশাকি নাম- 'দ্য ৪২'। চৌরঙ্গিতে অবস্থিত নির্মীয়মাণ এই বহুতলটিতেই লেগে গেল আগুন। বহুতলটির ৫১ তলা ও ৫২ তলা চলে গিয়েছিল আগুনের গ্রাসে। যদিও এই অগ্নিকাণ্ডের ফলে এখনও কোনও হতাহতের খবর আসেনি। শেষ খবর পাওয়া পর্যন্ত, আগুন আপাতত নিয়ন্ত্রণে এসে গিয়েছে।

খবরটি ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গেই চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে গোটা শহর জুড়ে। এই মুহূর্তে ঘটনাস্থলে রয়েছে দমকলের তিনটি ইঞ্জিন। আগুন লাগার কারণ এখনও জানা যায়নি। তবে, নির্মীয়মাণ বহুতলটির ভিতর কাজ করার সময়েই কোনও কারণে আগুন লেগে যায় বলে মনে করা হচ্ছে।

ঘটনাস্থলে উপস্থিত হয়ে মেয়র শোভন চট্টোপাধ্যায় জানান, শীতাতপ নিয়ন্ত্রিত যন্ত্রকে ঢেকে রাখার নাইলনের নেট থেকেই কোনওভাবে আগুন লেগে গিয়েছে বলে মনে করা হচ্ছে। যদিও, আমাদের কর্মীরা অত্যন্ত তৎপরতার সঙ্গে আগুন নিভিয়ে ফেলেছেন"।

Advertisement
Advertisement