This Article is From Nov 28, 2018

শিক্ষক দিবসে ‘লুঙ্গি ড্যান্স’ হয়েছিল, জানাল বিশ্বভারতী, কড়া পদক্ষেপের ঘোষণা

‘লুঙ্গি ড্যান্স’ বিতর্কে কড়া পদক্ষেপ করল বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়। শিক্ষক দিবসের অনুষ্ঠানে বিশ্বভারতীর সঙ্গীত ভবনে ‘লুঙ্গি ড্যান্স’ হয়েছিল  বলে দাবি  এই কেন্দ্রীয়  বিশ্ববিদ্যালয়ের একাংশের ।

Advertisement
অল ইন্ডিয়া

সাম্প্রতিক অতীতে একাধিকবার বিশ্বভারতী  বিশ্ববদ্যালয়ে  বিতর্ক হয়েছে।

Highlights

  • ‘লুঙ্গি ড্যান্স’ বিতর্কে কড়া পদক্ষেপ করল বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়
  • সে কথা প্রকাশ্যে আসতেই চরম আকার নেয় বিতর্ক
  • কার্যত স্বীকার করে নিল রবীন্দ্রনাথের হাতে তৈরি শিক্ষা প্রতিষ্ঠান
কলকাতা:

‘লুঙ্গি ড্যান্স' বিতর্কে কড়া পদক্ষেপ করল বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়। শিক্ষক দিবসের অনুষ্ঠানে বিশ্বভারতীর সঙ্গীত ভবনে ‘লুঙ্গি ড্যান্স' হয়েছিল  বলে দাবি  এই কেন্দ্রীয়  বিশ্ববিদ্যালয়ের একাংশের । সে কথা  প্রকাশ্যে আসতেই চরম আকার নেয় বিতর্ক। এবার  তা কার্যত স্বীকার করে নিল  রবীন্দ্রনাথ ঠাকুরের হাতে  তৈরি  শিক্ষা  প্রতিষ্ঠান। ওই ধরনের অনুষ্ঠান যে একেবারেই  মানানসই নয় তাও জানানো হয়েছে । এমন অভিযোগ পেয়ে তৎপর হয় বিশ্ববিদ্যালয়। নির্দেশিকা  জারি করে জানিয়ে  দেওয়া হল বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগকে অনুষ্ঠান আয়জনের ব্যাপারে আরও  সচেতন হতে হবে।  মাথায় রাখতে হবে কোনও অনুষ্ঠান যেন বিশ্ববিদ্যালয়ের গরিমাকে  ক্ষতি না  করে। বিভাগের  পাশাপাশি বিশ্ববিদ্যালয় অনুমোদিত কেন্দ্র গুলিকেও ব্যাপারটি মেনে চলতে হবে। 

প্রচারে উঠেছিল ঝড়, মধ্যপ্রদেশ এবং মিজোরামে শুরু ভোট গ্রহণ, ১০টি 

সাম্প্রতিক অতীতে একাধিকবার বিশ্বভারতী  বিশ্ববিদ্যালয়ে বিতর্ক হয়েছে। ছাত্র অসন্তোষ বা  উপাচার্যের পদত্যাগ দাবিও উঠেছে। ছাত্র বিক্ষোভে পদও ছাড়তে হয়েছে  প্রাক্তন  উপাচার্যকে। এর বাইরে অশালীন ঘটনাও ঘটেছে বলে দাবি অনেকের। কয়েক মাস আগে  ছিল বিশ্বভারতীর সমাবর্তন। দুদেশের প্রধানমন্ত্রী এবং রাজ্যের মুখ্যমন্ত্রীর উপস্থিতি আরও  উজ্জ্বল করেছিল  সমাবর্তনকে।  ওই  মঞ্চে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও বক্তব্য পেশ্ব করেন। তাতে তাঁর সরকারের কী কী মকাজ করেছেন তা উল্লেখ করেন প্রধানমন্ত্রী। তা নিয়েও বিস্তর জলঘোলা হয়। এরপর শিক্ষক  দিবসের অনুষ্ঠানে লুঙ্গি ড্যান্স হয় বলে  অভিযোগ ওঠে। তা কার্যত মান্যতা পেল  বিশ্ববিদ্যালয়ের বয়ানে।

Advertisement

দেখুন ভিডিও :



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
Advertisement