Read in English
This Article is From May 04, 2020

চোখের পলকেই পেখম মেলে উড়ে গেল ময়ূর! দেখুন সেই ভাইরাল ভিডিও

রবিবার পোস্টের পর থেকে ভাইরাল হয়েছে সেই ভিডিও। ভিউজ পেয়েছে ১ লাখ। যদিও সেই চিত্রগ্রাহকের টুইটে ভিউজ ৩০ হাজার।  কমেন্ট করতে পিছপা হয়নি পক্ষীপ্রেমীরা

Advertisement
অফবিট Edited by

রণথম্বোর পার্কে ময়ূর ওড়ার ভিডিও এখন বেশ ভাইরাল।

লকডাউনে গৃহবন্দি মানুষ। ফলে নিজেকে গুছিয়ে নিতে পারছে বসুন্ধরা। জুড়ে গিয়েছে বায়ুস্তরের ওজন ছিদ্র। দূষণ কম থাকায় প্রায় ২০০-৩০০ কিমি দূর থেকে চোখে পড়ছে হিমালয়ের একাধিক শৃঙ্গ। নিজেদের মতো করে ভ্রমণে বেড়িয়েছে বন্যপ্রাণীরা। তেমনই একটা ভিডিও ঘিরে সোমবার বেশ চর্চা নেট দুনিয়াতে। পেশাদার বন্যপ্রাণ চিত্রগ্রাহক হর্ষ নরসিমামূর্তি  সেই ভিডিও পোস্ট করেন টুইটারে। তিনি লেখেন, "রাস্তা থেকে অন্য গাছে উড়ে চলে যাওয়া একটা ময়ূরের স্লো মোশন ভিডিও। আমি রণথম্ভোর ন্যাশনাল পার্কে (Ranthambore national park) তুলেছিলাম। সেই ভিডিওতে দেখা গিয়েছে, ন্যাশনাল পার্কের রাস্তায় দিব্যি হাঁটছে দুটি ময়ূর (Peacock viral Video)। তার মধ্যে একজন হঠাৎ করে পেখম মেলে উড়ে চলে যায় পাসের একটা গাছে। পক্ষী বিশেষজ্ঞদের মোট, ময়ূরের পেখম তার দেহের অর্ধেকটা ভার বহন করে। তাই ওরা যখন পেখম মেলে তখন ৬ ফুট পর্যন্ত দীর্ঘকায় হয়। ফলে সেই ভার নিয়ে খুব দূর পর্যন্ত উড়তে পারে না ময়ূর।

হর্ষের সেই ভিডিও রিটুইট করে আইএফএস আধিকারিক সুশান্ত নন্দা লিখেছেন, দেখুন এভাবেই ময়ূর উড়ে বেড়ায়। 

দেখুন সুশান্ত নন্দার সেই টুইট। 

Advertisement

রবিবার পোস্টের পর থেকে ভাইরাল হয়েছে সেই ভিডিও। ভিউজ পেয়েছে ১ লাখ। যদিও সেই চিত্রগ্রাহকের টুইটে ভিউজ ৩০ হাজার।  কমেন্ট করতে পিছপা হয়নি পক্ষীপ্রেমীরা। 

দেখুন সেই কমেন্ট: 

Advertisement
Advertisement