This Article is From May 25, 2018

"2019 মে ফির মোদি সরকার", লোকসভা নির্বাচনের জন্য নতুন স্লোগান নিয়ে ফিরে এল বিজেপি

শাসক দল বিজেপি আগামী বছরের লোকসভা নির্বাচনের জন্য তাঁদের প্রচারপর্বের প্রস্তুতিও নিতে শুরু করে দিল।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ওড়িশার কটকে উড়ে যাচ্ছেন তাঁর প্রধানমন্ত্রীত্বের চার বছর পূর্তি উপলক্ষে ভাষণ দিতে।

নিউ দিল্লি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শাসনকালের চার বছর পূর্ণ হল। শাসক দল বিজেপি আগামী বছরের লোকসভা নির্বাচনের জন্য তাঁদের প্রচারপর্বের প্রস্তুতিও নিতে শুরু করে দিল। এই প্রচারপর্বে যেমন বিজেপির শাসনকালের সাফল্যের কথা বিস্তারিতভাবে থাকবে, তেমনই পরিষ্কারভাবে থাকবে, কংগ্রেস নেতৃত্বাধীন আগের ইউপিএ-সরকারের নেতিবাচক জায়গাগুলো মানুষকে আবার নতুন করে মনে করিয়ে দেওয়ার কাজও।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আগামীকাল ওড়িশার কটকে উড়ে যাচ্ছেন তাঁর প্রধানমন্ত্রীত্বের চার বছর পূর্তি উপলক্ষে ভাষণ দিতে। যাচ্ছেন সেই রাজ্যে, যেখানে 21 জন সাংসদের মধ্যে মাত্র একজন সাংসদ বিজেপির। বিজেপি নেতৃত্ব মনে করে, 2019’এর নির্বাচনে এই ফলের অনেকটাই পরিবর্তন হবে।
তাঁদের শাসনকালের চার বছর পূর্তি উপলক্ষে দিল্লিতে বিজেপি সভাপতি অমিত শাহ সংবাদমাধ্যমকে ডেকেছেন। কী কী কাজ বিজেপি সরকার করেছে এই বছরগুলোয়, তার খতিয়ান যেমন দেবেন তিনি, তেমনই জানাবেন আগামী বছর ক্ষমতায় এলে পার্টি কী কী কাজ করবে।
একটি মিনিট তিনেকের ভিডও বানানো হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, সরকারের বিভিন্ন সিদ্ধান্ত ও প্রকল্প কীভাবে সাধারণ মানুষের জীবনে ইতিবাচক প্রভাব ফেলেছে।
ওই ভিডিওর ট্যাগলাইন হল- ‘সাফ নিয়ত, সহি বিকাশ’। এবং, ভিডিওটির পাঞ্চলাইন হল- “2019 মে ফির মোদি সরকার”। 2014 সালে বিজেপির স্লোগান- আব কি বার, মোদি সরকার-এর বর্ধিত সংস্করণ হিসাবেই এই নতুন স্লোগানটি তৈরি করা হয়েছে বলে মনে করা হচ্ছে।
 

.