Read in English
This Article is From Mar 19, 2019

কাশ্মীরে জঙ্গি-যোগের অভিযোগে ধৃত শিক্ষকের পুলিশি হেফাজতে মৃত্যু

জঙ্গি যোগ থাকার অভিযোগে জম্মু কাশ্মীরে ধৃত শিক্ষকের মৃত্যু হল পুলিশি হেফাজতে। কয়েক দিন আগে ওই শিক্ষকের জঙ্গি যোগ আছে সন্দেহ করে তাকে গ্রেফতার করা হয়।

Advertisement
অল ইন্ডিয়া

Highlights

  • জম্মু কাশ্মীরে ধৃত শিক্ষকের মৃত্যু হল পুলিশি হেফাজতে
  • পুলওয়ামার হামলার সঙ্গে ওই শিক্ষকের জঙ্গি যোগ আছে বলে দাবি পুলিশের
  • মৃত্যুর খবর প্রকাশ্যে আসতেই উপত্যকায় নতুন করে উত্তেজনা ছড়িয়েছে
শ্রীনগর :

জঙ্গি যোগ থাকার অভিযোগে জম্মু কাশ্মীরে (Jammu Kashmir) ধৃত শিক্ষকের মৃত্যু হল পুলিশি হেফাজতে (Custodial Death) । কয়েক দিন আগে হয়ে যাওয়া পুলওয়ামা হামলায় (Pulwama Terror Attack)  ওই শিক্ষকের জঙ্গি যোগ আছে সন্দেহ করে তাকে গ্রেফতার করা হয়। পুলিশের পাশাপাশি এনআইএ-ও (NIA)  বিষয় টি খতিয়ে দেখছে। এহেন শিক্ষকের মৃত্যুর খবর প্রকাশ্যে আসতেই উপত্যকায় (kashmir Valley) নতুন করে উত্তেজনা ছড়িয়েছে। ঘটনায় ম্যাজিস্ট্রেট পর্যায়ের তদন্তের নির্দেশ দেওয়া  হয়েছে। অবন্তিপুরের বাসিন্দা পেশায় শিক্ষক রিজওয়ান আসাদ পুলওয়ামায় হামলার সঙ্গে জড়িত বলে পুলিশের সন্দেহ। এর ভিত্তিতেই তাকে  গ্রেফতার করা হয় । আর সোমবার রাতে পুলিশি হেফাজতেই তার  মৃত্যু হয়েছে  বলে জানা গিয়েছে।       

 

খবর প্রকাশ্য আসতেই উত্তেজনা ছড়িয়ে পড়ে।  রাস্তায় এসে বিক্ষোভ দেখাতে থাকে কয়েকশো ছাত্র। কাদের জন্য  শিক্ষকের মৃত্যু হল তাদের উপযুক্ত শাস্তির  দাবি  তোলা হয়েছে ছাত্রদের তরফে। এই ঘটনা প্রসঙ্গে ন্যাশনাল কনফারেন্সের নেতা ওমর আবদুল্লা বলেন, আমি ভেবেছিলাম পুলিশি  হেফাজতে মৃত্যুর ঘটনা অতীতের অন্ধকার দিনের বিষয় ছিল।  এখন এই ঘটনা মোটেই ভাল লক্ষণ নয়। এই ঘটনার যথার্থ তদন্ত হওয়া দরকার।

Advertisement