This Article is From Aug 30, 2018

"এত খুন করে কতদূর যাবে ওরা", রাজ্যের বিরোধী দলগুলিকে একহাত নিলেন পার্থ

আজ সাংবাদিকদের তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক পার্থ চট্টোপাধ্যায় বলেন, তৃণমূলের জয়ী প্রার্থীদের ভয় দেখাচ্ছে ওই তিন রাজনৈতিক দল মিলে।

Advertisement
Kolkata Translated By

"এই খুনের রাজনীতি চালিয়ে ওরা বেশিদূর তো যেতে পারবে না”, বলেন পার্থ।

কলকাতা:

প্রায় চারমাস হতে চলল। তবু, পঞ্চায়েত নির্বাচন নিয়ে দলগুলির একে অপরের মধ্যে কাদা-ছোড়াছুড়ি এখনও বিন্দুমাত্র কমল না। তৃণমূল কংগ্রেস আজ জানাল, পঞ্চায়েতের বোর্ড গঠনের সময় সিপিএম, কংগ্রেস এবং বিজেপি একসঙ্গে হাতে হাতে মিলিয়ে রাজ্যে হিংসার বাতাবরণ তৈরি করেছিল। আজ সাংবাদিকদের তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক পার্থ চট্টোপাধ্যায় বলেন, তৃণমূলের জয়ী প্রার্থীদের ভয় দেখাচ্ছে ওই তিন রাজনৈতিক দল মিলে। প্রসঙ্গত, রাজ্যে পঞ্চায়েত বোর্ড গঠন নিয়ে হিংসা অব্যাহত। গত 27 অগস্ট থেকে রাজ্যের বিভিন্ন জেলায় এই হিংসার কোপে পড়ে মোট সাতজন ব্যক্তি নিহত হয়েছেন। “মানুষের মনে রাজনৈতিক সন্ত্রাস তৈরি করতেই বদ্ধপরিকর এই রাজনৈতিক দলগুলি। কিন্তু, তাদের এখনও অনেকটা শিক্ষা পাওয়া বাকি আছে। ওরা এখন সন্ত্রাস সৃষ্টি করে আমাদের সরাতে চাইছে। কিন্তু এই হিংসার রাজনীতি, এই খুনের রাজনীতি চালিয়ে ওরা বেশিদূর তো যেতে পারবে না”, বলেন পার্থ।

আরেক তৃণমূল নেতা জ্যোতিপ্রিয় মল্লিক দাবি করেন, রাজ্যের বিভিন্ন অংশে একসঙ্গে হাত মিলিয়ে সন্ত্রাস চালাচ্ছে বিজেপি আর সিপিএম। শাসক দলের কর্মীদের ওপর একের পর এক হামলার ঘটনার খবরও আসছে তাঁদের কাছে। তিনি অভিযোগ করেন, “ওরা উত্তর চব্বিশ পরগণার অনেকগুলি এলাকায় আমাদের পঞ্চায়েত বোর্ড গঠন করতে বাধা দিয়ে যাচ্ছে”।

গতকাল উত্তর চব্বিশ পরগণার আমডাঙাতে পঞ্চায়েত বোর্ড গঠনকে কেন্দ্র করে হওয়া সংঘর্ষে তিনজন নিহত এবং সতেরোজন আহত হন। গত সোমবার থেকেই উত্তর দিনাজপুর, মালদহ, পুরুলিয়ার মতো জেলা থেকে পঞ্চায়েত বোর্ড গঠনকে কেন্দ্র করে একের পর এক হিংসার ঘটনা সামনে এসেছে। ওইসব ঘটনায় সব মিলিয়ে প্রাণ হারিয়েছিলেন চারজন। আহত হয়েছেন বহু ব্যক্তি। পঞ্চায়েত বোর্ড গঠনকে কেন্দ্র করে রাজ্যজুড়ে চলা হিংসার প্রতিক্রিয়া দিতে গিয়ে বিজেপিকে একহাত নেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, রাজনৈতিক হত্যাকে একদম আদর্শ করে ফেলেছে এই রাজ্যের একটি বিশেষ রাজনৈতিক দল।   

Advertisement
Advertisement