Read in English
This Article is From Feb 10, 2019

কেন্দ্রের সমালোচনা করে বক্তব্য পেশে বাধা পেলেন অমল পালেকর

সরকারের সমালোচনা করায় প্রবীণ অভিনেতা এবং পরিচালক অমল পালেকরের বক্তব্যে বাধা  দেওয়া হয়েছে বলে খবর। ন্যাশনাল  গ্যালারি অফ  মডার্ন আর্টের একটি অনুষ্ঠানে বক্তব্য পেশ করছিলেন অমল।

Advertisement
অল ইন্ডিয়া

অমলকে সংস্কৃতি মন্ত্রককে সমালোচনা করতে দেখা যায়।

Highlights

  • Mr Palekar criticised government decision to scrap committee of artists
  • Was speaking at opening of exhibition in memory of artist Prabhakar Barwe
  • Interrupted by organisers at National Gallery of Modern Art in Mumbai
মুম্বই :

সরকারের সমালোচনা করায় প্রবীণ অভিনেতা এবং পরিচালক অমল পালেকরের বক্তব্যে বাধা  দেওয়া হয়েছে বলে খবর। ন্যাশনাল  গ্যালারি অফ  মডার্ন আর্টের একটি অনুষ্ঠানে বক্তব্য পেশ করছিলেন অমল।  সেখানেই এই ঘটনা ঘটেছে বলে খবর। শিল্পী প্রভাকর বাওরের স্মৃতিতে  ইনসাইড দ্য এম্পটি বক্স নামে একটি প্রদর্শনীর আয়োজন করা হয়। সেটির উদ্বোধনী অনুষ্ঠানের অন্যতম বক্তা ছিলেন  হিন্দি এবং মারাঠি ছবির এই প্রবীণ অভিনেতা। সোশ্যাল  মিডিয়ায় ভাইরাল  একটি ভিডিওতে ধরা পড়েছে গোটা ঘটনাটি। সেখানে  অমলকে সংস্কৃতি মন্ত্রককে সমালোচনা করতে দেখা যায়।  তিনি বলেন, গ্যালারির মুম্বই এবং বেঙ্গালুরুর সেন্টারের পরিচালন কমিটি ভেঙে দেওয়া হয়েছে। এখন এই গ্যালারি শিল্পীরা নন চালাবেন  কয়েকজন আমলা। এটার কারণ নীতি পুলিশ বা অন্য কিছু থাকতে পারে।                                          

তৃণমূল বিধায়ককে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করে খুন 

তাঁর কথায়, ২০১৮ সালের ১৩ নভেম্বর বেঙ্গালুরু এবং মুম্বইয়ের পরচিলান কমিটি ভেঙে দেওয়া হয়েছে। এ পর্যন্ত বলার পরই গ্যালারির এক সদস্য   তাঁকে থামিয়ে বলেন, অমলের উচিত অনুষ্ঠান প্রসঙ্গে  কথা বলা। উত্তরে অমল বলেন, আমি যা বলছি সেটাই বলবো। আপনি কি আমার ভাষণ নিয়ন্ত্রণের চেষ্টা করছেন? এ কথা বলে ফের বক্তব্য পেশ করতে শুরু করেন অমল। কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রকের কয়েকটি সিদ্ধান্তের সমালোচনা করেন তিনি। এরপর ফের তাঁকে বাধা দেওয়া হয়।  এবার এক মহিলা বলে ওঠেন অমল পালেকর যা  বলছেন তার সঙ্গে  অনুষ্ঠানের সত্যিই কোনও মিল নেই। এটা  প্রভাকর বাওরের অনুষ্ঠান। কিন্তু এতেও থেমে যেতে রাজি হননি অমল।      


এ নিয়ে  অনেকেই টুইটারে প্রতিক্রিয়া দিয়েছেন।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement
Advertisement