This Article is From Dec 26, 2018

"বুলেট ট্রেনের কথা ভুলে গিয়ে সাধারণ ট্রেনের দিকে নজর দিন মোদীজি", বললেন বিজেপি নেত্রী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং রেলমন্ত্রী পীযুষ গোয়েলের উদ্দেশে একটি দীর্ঘ ভিডিও তৈরি করেছেন বিজেপি নেত্রী লক্ষ্মী কান্তা চাওলা। যে ভিডিওটি বিপুলভাবে প্রচারিত হতে আরম্ভ হতে শুরু করেছে সোশ্যাল মিডিয়ায়।

রেলের বিজ্ঞাপন করা সমস্ত হেল্পলাইনে যোগযোগ করার চেষ্টা করে ব্যর্থ হন তিনি

নিউ দিল্লি:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং রেলমন্ত্রী পীযুষ গোয়েলের উদ্দেশে একটি দীর্ঘ ভিডিও তৈরি করেছেন বিজেপি নেত্রী লক্ষ্মী কান্তা চাওলা। যে ভিডিওটি বিপুলভাবে প্রচারিত হতে আরম্ভ হতে শুরু করেছে সোশ্যাল মিডিয়ায়। যে সমস্যাটি এই ভিডিওর মূল বীজ, তা আম-ভারতীয়র প্রায় রোজকারের সমস্যা। ট্রেন লেট। সপ্তাহান্তের এমনই একটি বেশ কয়েকঘন্টার জন্য ট্রেন লেট করার ঘটনায় ক্ষুব্ধ ও বিরক্ত হয়ে ট্রেনের ভিতর থেকেই ভিডিও করেন সংশ্লিষ্ট বিজেপি নেত্রী। তাঁকে বলতে শোনা যায়- "ঈশ্বরের দোহাই, বুলেট ট্রেনের কথা ভুলে গিয়ে আগে সাধারণ ট্রেনগুলোর ব্যবস্থাপনার দিকে নজর দিন"। এক বিজেপি নেত্রীর মুখ থেকে এমন কথা শোনার পর স্বাভাবিকভাবেই নড়েচড়ে বসেছে রাজনৈতিকমহল।

ঘটনাটি গত ২২ ডিসেম্বরের। সরযু-যমুনা এক্সপ্রেসের এসি থ্রি কামরায় বসে এই ভিডিও করেন তিনি। ট্রেনটি সবমিলিয়ে ১০ ঘন্টা লেট ছিল। জানা গিয়েছে, অমৃতসর থেকে অযোধ্যা যাওয়ার পথে বহু ঘন্টা লাইনে স্তব্ধ হয়ে দাঁড়িয়েছিল ওই ট্রেন।

"কেন্দ্রীয় সরকার এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্দেশে আমার যে কথাটি বলার, তা হল, দয়া করে আমাদের মতো সাধারণ মানুষের কষ্টের দিকেও একটু নজর দিন। গত ২৪ ঘন্টায় আমরা যে কী নরকযন্ত্রণা ভোগ করেছি তা বলে বোঝানো যাবে না। ট্রেন তার রাস্তা পাল্টেছে। দেরি করেছে অনেকটা সময়। অথচ, আমরা কিছু জানতে চাইলে, এই সম্বন্ধে যথাযথ তথ্যও পাইনি। ১০ ঘন্টা অতিরিক্ত সময় যে যে যাত্রীরা ট্রেনের মধ্যে কাটালেন, তাঁদের জন্য কোনও খাবারের ব্যবস্থাও ছিল না", বলেন এই বর্ষীয়ান নেত্রী। রাজনীতিতে আসার আগে যিনি অধ্যাপনা করতেন।

তিনি আরও বলেন, "ঘন্টায় ১২০ কিমি বা ২০০ কিমি বেগে চলা ট্রেনের কথা ভুলে যান। মানুষ ফুটপাথে নেমে পড়েছে। কোনও ওয়েটিং রুম নেই। এত ঠাণ্ডায় অসহায় মানুষ শুয়ে পড়তে বাধ্য হয়েছে খোলা জায়গায়, মোদীজি ও গোয়েলজি, দয়া করে শুনুন", দুর্নীতিগ্রস্ত রেলকর্তাদের ঘুষ নেওয়ার 'স্বভাব'-এর বিরুদ্ধেও সরব হন তিনি।

"শতাব্দী এক্সপ্রেস বা রাজধানী এক্সপ্রেসের মতো ট্রেনগুলো তো বড়লোকদের জন্য। কিন্তু দেশের যে লক্ষ লক্ষ গরীব মানুষ সাধারণ ট্রেনে যাতায়াত করেন, তাঁদের কী হবে?", বলেন তিনি।

1g6dura

 

.