தமிழில் படிக்க Read in English
This Article is From Nov 08, 2018

মধ্যপ্রদেশ বিধানসভা নির্বাচনের জন্য চতুর্থ প্রার্থী তালিকা প্রকাশ করল কংগ্রেস

এ নিয়ে 28 নভেম্বরের ভোটের জন্য  মোট  213 জন প্রার্থীর নাম ঘোষণা করল কংগ্রেস।

Advertisement
অল ইন্ডিয়া

এখন  এ রাজ্যে কংগ্রেসের বিধায়ক সংখ্যা 57

Highlights

  • বিধানসভা নির্বাচনের জন্য চতুর্থ প্রার্থী তালিকা প্রকাশ কংগ্রেসের
  • এই তালিকায় মোট 29 জন প্রার্থীর নাম আছে
  • রও 17 জন প্রার্থীর নাম ঘোষণা বাকি আছে
কলকাতা:

 মধ্যপ্রদেশ বিধানসভা নির্বাচনের জন্য চতুর্থ প্রার্থী তালিকা প্রকাশ করল কংগ্রেস। এই তালিকায় 29 জন প্রার্থীর নাম আছে। এ নিয়ে 28 নভেম্বরের ভোটের জন্য   মোট  213 জন প্রার্থীর নাম ঘোষণা করল কংগ্রেস। প্রকাশিত তালিকায় দেখা যাচ্ছে  ভিন্ড কেন্দ্র থেকে লড়বেন রমেশ দুবে। গোয়ালিয়র দক্ষিণ থেকে  লড়বেন প্রবীন পাঠক।  ইন্দোর 1 থেকে  প্রীতি অগ্নিহোত্রি আর  ইন্দোর 4 থেকে  লড়বেন  সুরজিৎ সিং চাড্ডা। প্রথমে এ মাসের তিন তারিখ 155 জন প্রার্থীর নাম  ঘোষণা  করে  কংগ্রেস। তাতে  46 জন  বর্তমান বিধায়ককে টিকিট  দেওয়ার সিদ্ধান্ত নেয় কংগ্রেস।

প্রথম তালিকার একদিন বাদে  প্রকাশিত  হয়  দ্বিতীয় তালিকা। তাতে  নাম ছিল 16  জনের। এরপর  কয়েকদিন আগে  প্রকাশিত হয় তৃতীয় তালিকা।  নাম  ছিল 13 জন প্রার্থীর।   কিন্তু  মোট 230টি আসনে  ভোট হচ্ছে। তার মানে আরও 17 জন প্রার্থীর  নাম ঘোষণা বাকি আছে । এখন  এ রাজ্যে কংগ্রেসের বিধায়ক সংখ্যা 57। 2003 সাল থেকে  পরপর সরকার গড়ে আসছে   বিজেপি। তার আগে  দশ বছর কংগ্রেসের  সরকার চলে  মধ্যপ্রদ্রেশে।

এর আগে মধ্যপ্রদেশ বিধানসভা নির্বাচনের  প্রার্থী তালিকা প্রকাশ  নিয়ে কংগ্রেসের মধ্যে দ্বন্দ্ব দেখা  দেয়। দলীয় সূত্রে খবর, প্রাক্তন মুখ্যমন্ত্রী  দ্বিগবিজয় সিং এবং সাংসদ জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার  মধ্যে  প্রার্থী তালিকা চূড়ান্ত  করা  নিয়ে  প্রবল সংঘাতের জেরে প্রথম তালিকা  প্রকাশ করতে  দেরি হয়। প্রার্থী  তালিকা চূড়ান্ত  করতে  দিল্লিতে বৈঠকে  বসেছিলেন কংগ্রেস নেতারা। সেখানে এই দুই নেতার দ্বন্দ্ব  এতটাই বড় আকার নেয় যে  দুজনেই বৈঠক ছেড়ে  বেরিয়ে যান। জানা  গিয়েছে  দ্রুত প্রার্থী তালিকা চূড়ান্ত করতে তিন জন সদস্যকে  সামনে  রেখে  একটি কমিটি গঠন করেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। প্রার্থী  তালিকা চূড়ান্ত করার ভার পেয়েছিলেন রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক গেহলত, দীর্ঘদিনের সাংসদ বিরাপ্পা মৈলি এবং ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধির রাজনৈতিক সচিব আহমেদ প্যাটেল।

Advertisement

 

        

Advertisement

 

Advertisement