This Article is From Jan 03, 2019

রাফাল নিয়ে প্রধানমন্ত্রী আমার সঙ্গে মাত্র ২০ মিনিট বিতর্ক করুন: রাহুল

আমেরিকায় রাষ্ট্রপতি নির্বাচনের আগে মুখোমুখি বিতর্কে অংশ নেন দুই প্রার্থী। এবার  প্রায় সেই একই বিষয়ের অবতারণা করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি।

কংগ্রেস সভাপতি বলেন অর্থমন্ত্রী অরুণ জেটলির মিথ্যা কথা বলার স্বভাব আছে।

হাইলাইটস

  • কেন্দ্রীয় অর্থমন্ত্রীর মিথ্যা কথা বলার স্বভাব আছেঃ কংগ্রেস সভাপতি
  • আরও একবার যৌথ সংসদীয় কমিটি গঠনের দাবি জানান রাহুল
  • তাঁর আরাও দাবি বিতর্ক করার সাহস নেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর
নিউ দিল্লি:

আমেরিকায় রাষ্ট্রপতি নির্বাচনের আগে মুখোমুখি বিতর্কে অংশ নেন দুই প্রার্থী। এবার  প্রায় সেই একই বিষয়ের অবতারণা করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। রাফাল যুদ্ধ বিমান নিয়ে  বিতর্ক  করতে  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে  আহ্বান জানালেন রাহুল। বললেন ২০ মিনিট তাঁর সঙ্গে আলোচনায় বসুন প্রধানমন্ত্রী। দিল্লিতে কংগ্রেসের সদর দপ্তর থেকে বুধবার সন্ধ্যায় সাংবাদিক সম্মেলন করার সময় এই দাবি করেন রাহুল। এর কয়েক ঘণ্টা আগে লোকসভায় দাঁড়িয়ে  রাফাল প্রসঙ্গে  সুর চড়ান  রাহুল। পাল্টা  তাঁকে নিশানা করেন জেটলি। কংগ্রেস কার্যালয় থেকে সেই সব প্রশ্নেরই উত্তর দেন রাহুল।

রাফেল নিয়ে প্রধানমন্ত্রীর লোকসভায় মুখ খোলার সাহস নেই: তীব্র আক্রমন রাহুলের,পাল্টা দিলেন জেটলি

কংগ্রেস সভাপতি বলেন অর্থমন্ত্রী অরুণ জেটলির মিথ্যা কথা বলার স্বভাব আছে। এটা বলে আরও একবার  যৌথ সংসদীয় কমিটি গঠনের দাবি জানান রাহুল। তিনি বলেন আমরা নিশ্চিত যে মুহূর্তে দুর্নীতির তদন্তে জেপিসি হবে তখনই দুটি নাম উঠে  আসবে- নরেন্দ্র মোদী এবং  অনীল আম্বানি। প্রধানমন্ত্রীকে বলছি আমার সঙ্গে ২০ মিনিট বিতর্ক করুন। কিন্তু তাঁর সেই সাহস নেই।

বিজেপিতে যোগ দিলেন বর্ষীয়ান অভিনেত্রী মৌসুমী চট্টোপাধ্যায়

কংগ্রেসের দাবি রাফাল যুদ্ধ বিমান কেনা নিয়ে  দুর্নীতি হয়েছে। ইউপিএ-র ঠিক করে দেওয়া  দামের চেয়ে  বেশি অর্থ খরচ করে সংখ্যায় কম যুদ্ধ বিমান কেনা হয়েছে  বলে দাবি  কংগ্রেসের। এ ব্যাপারে আলোচনার সময়  লোকসভায় দাঁড়িয়ে  অর্থমন্ত্রী বলেন  বিমানের দাম কত সেটা  কংগ্রেস  জানছে কী করে? সাংবাদিক  সম্মলেন থেকে  সেটারই উত্তর দেন রাহুল। বলেন সংসদে দাঁড়িয়ে অর্থমন্ত্রী নিজেই বলেছেন ৫৮ হাজার কোটি টাকা  খরচ করে ৩৬ টি বিমান কেনা হয়েছে। সেই হিসেবে একেকটি বিমানের দাম হয় ১৬০০ কোটি টাকা। সংসদে সেই  হিসেবই তুলে  ধরা  হয়েছে।

নিজের বক্তব্যের অন্য একটি অংশে জেটলি বলেন, সুপ্রিম কোর্ট জানিয়ে  দিয়েছে রাফাল নিয়ে  তদন্তের দরকার নেই। সুপ্রিম কোর্টের রায় নিয়ে কোনও প্রশ্ন তোলাই যায় না। পাল্টা  রাহুল বলেন আদালত  বলেছে  তারা  তদন্ত করতে পারবে না। কিন্তু তদন্ত যে করা  যাবে না – এমন কথা আদালত  বলেনি।

দেখুন ভিডিও:

.