தமிழில் படிக்க Read in English
This Article is From Jan 25, 2019

সাতসকালে হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রীর বাড়িতে হানা দিল সিবিআই

Advertisement
অল ইন্ডিয়া
রোহতক:
শুক্রবার সকালে হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপিন্দর সিংহ হুডার বাড়িতে হানা দিল সিবিআই আধিকারিকরা। জমি সংক্রান্ত একটি মামলার কারণেই তাঁর বাড়িতে এই সিবিআই হানা বলে জানা গিয়েছে। দিল্লিতে অন্তত ৩০'টিরও বেশি স্থানে হানা দিচ্ছে সিবিআই। যে যে স্থানে হানা দিচ্ছে বা দেবে বলে ভাবছে, সেই স্থানগুলির মালিকদের নাম জমি জালিয়াতি কাণ্ডে জড়িত।

আজ সকালে ভূপিন্দর সিংহ হুডার রোহতকের বাড়িতে পৌঁছে যায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার দলটি।আজ সকালে ভূপিন্দর সিংহ হুডার রোহতকের বাড়িতে পৌঁছে যায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার দলটি।

আরও পড়ুনঃ চিটফান্ড দুর্নীতি কাণ্ডে সিবিআই-এর হাতে গ্রেফতার শ্রীকান্ত মোহতা

২০১৬ সালে কংগ্রেসের সঙ্গে জড়িত ন্যাশনাল হেরাল্ড পত্রিকাটির একটি জার্নালের জন্য হরিয়ানা নগরোন্নয়ন কমিটির পক্ষ থেকে কতটা জমি বন্টন করা হয়েছিল তা খতিয়ে দেখার জন্য একটি তদন্ত কমিশন তৈরি করা হয়। সিবিআই এই তদন্তের দায়িত্ব নেওয়ার পর জানায়, কোনও ভবন তৈরি না করেই যেভাবে ২০০৫ সালে পঞ্চকুলার এই জমি বন্টন করা হয়েছিল, তা সম্পূর্ণভাবে বেআইনি। প্রাথমিকভাবে ১৯৮২ সালে জমিটি বন্টন করা হয়। ১৪ বছর পরেও সেই জমিতে চুক্তিমতো কোনও ভবন তৈরি না হওয়ায় তা ফেরত নিয়ে নেওয়া হয়েছিল।

জমির পুনর্বন্টন হয় ভূপিন্দর সিংহ হুডার মুখ্যমন্ত্রীত্বের সময়। যে কারণে তিনি এবং তাঁর সরকারের হয়ে কাজ করা পদস্থ আমলাদের বিরুদ্ধে জালিয়াতি ও দুর্নীতির মামলা দায়ের করা হয়েছে।

Advertisement

গত বছরের ডিসেম্বর মাসে ভূপিন্দর সিংহ হুডা এবং কংগ্রেস নেতা মতিলাল ভোরার বিরুদ্ধে চার্জশিট দাখিল করে সিবিআই। হরিয়ানার এই দুই হেভিওয়েট নেতার বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্র এবং দুর্নীতির মামলা করা হয়েছে।

 
 
Advertisement