This Article is From Aug 12, 2018

ভেন্টিলেশনে সোমনাথ চট্টোপাধ্যায়

শুক্রবার রাত থেকে তাঁর শারীরিক অবস্থা খারাপ হতে শুরু করে, এরপরই ভেন্টিলেশন রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

Advertisement
Kolkata

লোকসভার প্রাক্তন অধ্যক্ষ সোমনাথ চট্টোপাধ্যায়

লোকসভার প্রাক্তন অধ্যক্ষ সোমনাথ চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার আরও অবনতি হল। ভেন্টিলেশনে রাখা হয়েছে তাঁকে। কিডনি সমস্যা নতুন করে অসুস্থ হয়ে পড়ায় 10 অগাস্ট দক্ষিণ কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। পরে অবস্থার আরও অবনতি হতে থাকে।

হাসপাতাল সূত্র থেকে জানা গিয়েছে, কিডনি যথাযথভাবে কাজ না করায় ডায়ালিসিসও করা হচ্ছে। কিন্তু আগে পরিস্থিতি এতটা খারাপ ছিল না। প্রথম থেকেই শ্বাসকষ্টে ভুগছিলেন তিনি। তাতেও ভেন্টিলেশনের প্রয়োজন হয়নি। শুক্রবার রাত থেকে সোমনাথ চট্টোপাধ্যায়ের অবস্থা খারাপ হতে শুরু করে এরপরই ভেন্টিলেশন চালুর সিদ্ধান্ত নেওয়া হয়।

 

 

Advertisement

 

88 বছরের প্রাক্তন অধ্যক্ষ গত বেশ কিছদিন ধরে অসুস্থ। বেশ কয়েকবার হাসপাতালেও ভর্তি হয়েছেন। জুন মাসের শেষে অসুস্থ হয়ে পড়েন তিনি। ভর্তি হন হাসপাতালে। প্রায় দেড় মাস চিকিৎসার পর বাড়ি যান। কিন্ত সুস্থ হতে পারেননি। দক্ষিণ কলকাতার রাজা বসন্ত রায় রোডের বাড়িতে চিকিৎসকদের পর্যবেক্ষণেই ছিলেন সিপিএমের এই বহিষ্কৃত নেতা। কিন্তু মাত্র কয়েকদিনের মধ্যেই ফের হাসপাতালে ফিরতে হল তাঁকে।  মোট দশ বার লোকসভায় নির্বাচিত সোমনাথ দেশের সংসদীয় রাজনীতির ইতিহাসে অন্যতম চর্চিত চরিত্র।

Advertisement

দীর্ঘদিন সক্রিয় রাজনীতির বাইরে রয়েছেন তিনি।

Advertisement