This Article is From Dec 25, 2019

বাজপেয়ীর ৯৫ তম জন্মবার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন করলেন রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী

Atal Bihari Vajpayee birth anniversary: টুইট করে দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী তথা বিজেপি নেতাকে শ্রদ্ধা জানান নরেন্দ্র মোদি

অটল বিহারী বাজপেয়ীর জন্মবার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র Narendra Modi

হাইলাইটস

  • অটল বিহারী বাজপেয়ীর জন্মবার্ষিকীতে তাঁকে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী মোদি
  • আজ দেশের প্রাক্তন প্রধানমন্ত্রীর ৯৫ তম জন্মবার্ষিকী
  • প্রাক্তন প্রধানমন্ত্রীর স্মৃতিতে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও
নয়া দিল্লি:

আজ (২৫ ডিসেম্বর, ২০১৯) দেশের প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর ৯৫ তম জন্মবার্ষিকী। এই উপলক্ষে বাজপেয়ীর (Atal Bihari Vajpayee) স্মৃতিতে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) সহ দেশের অন্য রাজনৈতিক নেতারাও। বুধবার সকালে দিল্লির অটল সমাধি স্থলে গিয়ে পুষ্পস্তবক দিয়ে তাঁকে (Atal Bihari Vajpayee birth anniversary) শ্রদ্ধা জানান দেশের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। "এই দেশের নাগরিকরা তাঁর জন্মবার্ষিকীতে প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর প্রতি শ্রদ্ধা জানাচ্ছেন, তাঁদের হৃদয়ে সদা বিরাজমান বাজপেয়ী", বুধবার সকালে টুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

নিজের টুইটে তিনবারের প্রধানমন্ত্রী বাজপেয়ীকে একটি বিশেষ মন্তাজের সাহায্যে শ্রদ্ধা জানান বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ১৯৯৬ সালে ১৩ দিন, ১৯৯৮ সালে ১৩ মাস এবং ১৯৯৯ সাল থেকে টানা পাঁচ বছর এই দেশ শাসন করেন অটল বিহারী বাজপেয়ী। কিন্তু সে বছরই, ভোটাভুটির মাধ্যমে অনাস্থা প্রস্তাব এনে তাঁর সরকারকে ক্ষমতা থেকে সরিয়ে দেওয়া হয়। কিন্তু নিজের বিদায়ী ভাষণকালে তিনি একবারও কংগ্রেস সভাপতি সনিয়া গান্ধিকে আক্রমণ করেননি।

অটল বিহারী বাজপেয়ীর মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন মমতা বন্দ্যোপাধ্যায়ের

মোদি সরকার প্রাক্তন প্রধানমন্ত্রীর নামানুসারে কয়েকটি জনকল্যাণমূলক প্রকল্পের কাজ শুরু করেছে। কেন্দ্রীয় মন্ত্রিসভা ভূগর্ভস্থ জলের ব্যবস্থাপনার উন্নতির জন্য মোট ৬,০০০ কোটি টাকা প্রকল্পের অটল ভূজল যোজনার অনুমোদন করেছে। তাছাড়া রোহতাং পাস অঞ্চলে একটি সুড়ঙ্গেরও নামকরণ করা হবে অটল বিহারী বাজপেয়ীর নামে। ২০১৪ সালে মোদি সরকার তার জন্মদিন অর্থাৎ ২৫ ডিসেম্বর দিনটি সুশাসন দিবস হিসেবে পালন করার কথাও ঘোষণা করে।

বাজপেয়ীর নামে হিমালয়ের শৃঙ্গ

২০১৫ সালে অটল বিহারী বাজপেয়ীকে ভারতের সর্বোচ্চ সম্মান ভারতরত্ন উপাধিতে ভূষিত করা হয়। 

বাজপেয়ীর জন্ম ১৯২৪ সালের ২৫ ডিসেম্বর, তাঁর মা ছিলেন কৃষ্ণা দেবী এবং বাবা ছিলেন কৃষ্ণবিহারী বাজপেয়ী।অটল বিহারী বাজপেয়ী ১৯৯৯ সালে বিজেপির আদর্শগত পরামর্শদাতা হিসাবে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘে যোগ দেন।

দেখে নিন এই ভিডিও:

.