This Article is From Jun 11, 2018

এইমসে ভর্তি হলেন অটল বিহারি বাজপেয়ী, দেখা করতে এলেন মোদী, রাহুল গান্ধী

প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারি বাজপেয়ীকে আজ রুটিন চেক আপের জন্য দিল্লির এইমসে ভর্তি করানো হল বলে জানানো হয়েছে বিজেপির পক্ষ থেকে। আজকের রাতটি তাঁকে হাসপাতালেই কাটাতে হবে।

2009 থেকে অটলবিহারী বাজপেয়ী আর জনসমক্ষে আসেন না।

নিউ দিল্লি: প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারি বাজপেয়ীকে আজ রুটিন চেক আপের জন্য দিল্লির এইমসে ভর্তি করানো হল বলে জানানো হয়েছে বিজেপির পক্ষ থেকে। আজকের রাতটি তাঁকে হাসপাতালেই কাটাতে হবে।
কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী আজ তাঁকে হাসপাতালে গিয়ে দেখে আসেন। সকাল 11:30 নাগাদ ভর্তি করানো হয় তাঁকে।
93 বছরের বর্ষীয়ান এই রাজনৈতিক নেতার শারীরিক অবস্থা এখন ঠিকঠাক। হাসপাতালের স্বাস্থ্য বুলেটিনে এই খবর জানানো হয়েছে। সেখানে আরও জানানো হয়েছে যে, বেশ কিছু পরীক্ষানীরিক্ষার ধকলও পোহাতে হয়েছে তাঁর শরীরকে।
তাঁর চিকিৎসা চলছে এইমস অথবা অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেসের ডিরেক্টর রণদীপ গুলেরিয়ার নেতৃত্বে। তিনি গত তিন দশক ধরেই বাজপেয়ীর ব্যক্তিগত চিকিৎসক।
সূত্র জানিয়েছে, তাঁর চিকিৎসার জন্য নেফ্রোলজি, পালমনোলজি, গ্যাসট্রোএনট্রোলজি এবং কার্ডিওলজি বিভাগের চিকিৎসকদের নিয়ে একটি দল তৈরি করা হয়েছে।
তাঁর হৃদরোগে আক্রান্ত হওয়ার তত্ত্ব খারিজ করে দেওয়া হয়েছে এইমসের পক্ষ থেকে।
এই দেশের প্রথম অ-কংগ্রেসীয় প্রধানমন্ত্রী হিসাবে পাঁচ বছরের মেয়াদ পূর্ণ করেন বাজপেয়ী। 2009 সাল থেকে তিনি আর জনসমক্ষে আসেন না। নিজের দিল্লির বাসভবন ছেড়েও যান না কোথাও।
2009 সালে নাগপুরে দলীয় নেতৃত্বের মিটিং-এ যোগ দিতে যাওয়ার 48 ঘন্টা আগেই অসুস্থ হয়ে পড়েন তিনি। ওই সময় থেকেই সক্রিয় রাজনীতি থেকে দূরে সরে যান।
1996  সালে 13  দিনের জন্য দেশের প্রধানমন্ত্রী হন বাজপেয়ী। 1998 সালে প্রধানমন্ত্রী হল 13 মাসের জন্য। 1999 সাল থেকে প্রধানমন্ত্রী থাকেন পূর্ণ মেয়াদের জন্য। তাঁকে তাঁর দলের অন্যতম বড়ো নেতা হিসাবে গণ্য করা হয়। তাঁর জন্মদিন 25 ডিসেম্বরেই বিজেপি নেতৃত্বাধীন সরকার সুশাসন দিবস হিসাবে পালন করে।
2015 সালে তাঁকে ভারতরত্ন দিয়ে সম্মান জানানো হয়।  




 

.