தமிழில் படிக்க Read in English
This Article is From Oct 15, 2018

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি অব্যাহত, মোদী কথা বললেন তৈলসংস্থার প্রধানদের সঙ্গে

রবিবারও চারটি মেট্রো শহরে বেড়ে গেল পেট্রোল ও ডিজেলের দাম। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তৈল সংস্থাগুলির প্রধানদের সঙ্গে আলোচনায় যোগ দিলেন।

Advertisement
অল ইন্ডিয়া Translated By
নিউ দিল্লি:

সপ্তাহের পর সপ্তাহ চলে যায়। মাসের পর মাস। বদলে যায় সময়। বদলায় না কেবল জ্বালানি তেলের ক্রমাগত দাম বেড়ে যাওয়ার পরিচিত ইতিবৃত্ত। রবিবারও চারটি মেট্রো শহরে বেড়ে গেল পেট্রোল ও ডিজেলের দাম। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তৈল সংস্থাগুলির প্রধানদের সঙ্গে আলোচনায় যোগ দিলেন। রাজধানীতে গতকাল এক লিটার পেট্রোলের দাম বেড়ে দাঁড়ায় 82.72 টাকা। শনিবার যা ছিল 82.66 টাকা। জানিয়েছে ইন্ডিয়ান অয়েলের ওয়েবসাইট। একইভাবে পেট্রোলের দাম বেড়ে গেল মুম্বাই, কলকাতা এবং চেন্নাইতে। প্রতি লিটারে দাম বেড়ে গিয়ে দাঁড়াল যথাক্রমে 88.18 টাকা,  84.54 টাকা এবং 85.99 টাকা।

বিভিন্ন রাজ্যের স্থানীয় কর ব্যবস্থা আলাদা হওয়ায় পেট্রোল ও ডিজেলের দামও একেক রাজ্যের একেক শহরে একেকরকম। বিশ্ববাজারে অপরিশোধিত তেলের দাম ক্রমাগত বাড়তে থাকাই ভারতের বাজারে পেট্রোল ও ডিজেলের দাম বাড়ার মূল কারণ। ইংল্যান্ডের ইউকে ব্রেন্টের অপরিশোধিত তেলের দাম এক ব্যারেলে হয়েছে 85 ডলার।

এর আগে, এই মাসের শুরুতে পেট্রোল ও ডিজেলে প্রতি লিটারে দেড় টাকা কর ছাড়ের কথা ঘোষণা করেছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। এছাড়া, এক টাকা করে রাষ্ট্রশাসিত তৈল সংস্থাগুলিকে পেট্রোল ও ডিজেলের দাম কমানোর জন্য বাধ্য করা হয়।



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
Advertisement
Advertisement