This Article is From May 07, 2018

সাংবাদিক জে. দের খুনের অপরাধে দোষী সাব্যস্ত ছোটা রাজন

56 বছরের জ্যোতির্ময় দে, মিডডে এভেনিনগারের ক্রাইম রিপোর্টার ছিলেন, এবং 2011র জুন মাসে ভর দুপুরে ওনাকে গুলি করে হত্যা করা হয় .

Gangster Chhota Rajan had ordered journalist J Dey's murder, according to investigators

Mumbai: মুম্বাই: সাত বছর পর সাংবাদিক জ্যোতির্ময় দের হত্যাকান্ড মামলায়ে গ্যাংস্টার ছোটা রাজন গ্রেপ্তার . প্রাক্তন সাংবাদিক জিগ্না ভোরা এই মামলায়ে, প্রমাণের অভাবে, রেহাই পায়. তাছাড়া আরও আটজন একই মামলায়ে দোষী সাব্যস্ত হয়েছে . আজ দিনের শেষের দিকে শাস্তি ঘোষণা হতে পারে .

56 বছরের জ্যোতির্ময় দে, মিডডে এভেনিনগারের ক্রাইম রিপোর্টার ছিলেন, এবং 2011র জুন মাসে ভর দুপুরে ওনাকে গুলি করে হত্যা করা হয় .

পুলিশের বক্তব্য যে, এই সাংবাদিকের লেখা একটা বইতে ছোটা রাজনকে ছোটখাট গুন্ডা ধার্য্য করা হচ্ছিল বলেই, রাজন রাগের মাথায় এই হত্যাটির আদেশ দিয়ে থাকে .বইয়ের নাম- “চিন্দী- রাগস টু রিচেস”, বইটিতে 20 জন এমন গ্যাংস্টারদেরকে নিয়ে লেখা হচ্ছিল .
জ্যোতির্ময় দে কে ওনার মুম্বাইর পাওয়াই স্থিত বাড়ির সামনেই গুলি করে হত্যা করা হয় .

ছোটা রাজন, যার আসল নাম হলো, রাজেন্দ্র এস নিখালজে, একজন খুনিকে 5 লক্ষ টাকা দিয়ে ভাড়া করে, পুলিশের বক্তব্য . সতিশ কালিয়া, যে রাজনের কথামত হত্যাটি করে, তাকে শুধু তার শারীরিক বর্ণনা দেওয়া হয়েছিল এবং তার গাড়ির নম্বর . কালিয়া সাতজন লোকের দল তৈরী করে খুনটি করে .

2015র নভেম্বর মাসে, ছোটা রাজনকে ইন্দোনেশিয়ার বালি থেকে উদ্ধার করা হয় এবং এই মামলায়ে দোষী সাব্যস্ত করা হ্য় . বর্তমানে সে দিল্লির তিহার জেলে আছে.
.