தமிழில் படிக்க Read in English
This Article is From Jan 07, 2020

JNU হামলার প্রতিবাদে বিক্ষোভে সামিল পরিচালক অনুরাগ কাশ্যপ, সুরকার বিশাল দাদলানি

অনুরাগ কাশ্যপ জানিয়েছেন যে তিনি পড়ুয়াদের সঙ্গে রয়েছেন এবং এই পাশে থাকার বার্তা জানাতেই বিক্ষোভ প্রদর্শনের স্থলে এসেছেন। বিশাল দাদলানিও জানিয়েছেন ধর্মনিরপেক্ষ ভারতের সমর্থনেই এই প্রতিবাদের অংশ হয়েছেন তিনি।

Advertisement
অল ইন্ডিয়া Edited by

অনুরাগ কাশ্যপ জানিয়েছেন যে তিনি পড়ুয়াদের সঙ্গে রয়েছেন

মুম্বই:

৫ জানুয়ারি দিল্লির জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের (JNU) ক্যাম্পাসে মুখোশধারীদের হামলা এবং ছাত্রনেতা ঐশী ঘোষের উপর আক্রমণের প্রতিবাদে গেটওয়ে অফ ইন্ডিয়ায় পড়ুয়াদের আয়োজিত প্রতিবাদে যোগ দিয়েছিলেন চলচ্চিত্র নির্মাতা অনুরাগ কাশ্যপ (Filmmaker Anurag Kashyap) এবং সুরকার বিশাল দাদলানি (Lyricist Vishal Dadlani)। অনুরাগ কাশ্যপ জানিয়েছেন যে তিনি পড়ুয়াদের সঙ্গে রয়েছেন এবং এই পাশে থাকার বার্তা জানাতেই বিক্ষোভ প্রদর্শনের স্থলে এসেছেন। জেএনইউ ক্যাম্পাসে হামলার জন্য সরকারকেই দোষ দিয়েছেন পরিচালক। বিশাল দাদলানিও জানিয়েছেন ধর্মনিরপেক্ষ ভারতের সমর্থনেই এই প্রতিবাদের অংশ হয়েছেন তিনি।

জেএনইউ হামলাঃ মুম্বইতে পথে নামলেন অনুরাগ কাশ্যপ, জোয়া আখতারেরা

“আমি এখানে যে বিক্ষোভ চলছে সেটা দেখছি এবং সেই কারণেই পড়ুয়াদের সঙ্গে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। সরকার অপরাধীদের গ্রেপ্তার করতে চায় না কারণ দুষ্কৃতীরা তাদের নিজস্ব লোক। পুলিশ হিংসা থামাতে জেএনইউতে ঢোকেনি তবে জামিয়া মিলিয়া ইসলামিয়ায় ঢুকেছে সেখানে তারা ছাত্রদের মারধরও করেছে,” সোমবার রাতে সাংবাদিকদের বলেন অনুরাগ কাশ্যপদের।

Advertisement

জেএনইউ হামলাঃ মানসিক যন্ত্রণায় সারা রাত ঘুমোতে পারিনি, বললেন অনিল কাপুর

“আমরা এখানে ধর্মনিরপেক্ষ ভারতের সমর্থনে এসেছি, এই প্রতিবাদে যোগ দেওয়ার পেছনে আমার আর কোনও উদ্দেশ্য নেই। সবার জন্য এক ভারত,” সাংবাদিকদের বলেন বিশাল দাদলানি।

Advertisement

৫ জানুয়ারি, রবিবার নয়াদিল্লির জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের (জেএনইউ) ক্যাম্পাসে সংঘটিত হিংসার বিরুদ্ধে সোমবার মুম্বাইয়ের গেটওয়ে অফ ইন্ডিয়াতে কয়েক হাজার পড়ুয়া বিক্ষোভ অব্যাহত রাখেন।

ছাত্রদের উপর বিজেপির ফ্যাসিস্ট সার্জিক্যাল স্ট্রাইক: মমতা বন্দ্যোপাধ্যায়

Advertisement

বিভিন্ন কলেজের পড়ুয়ারা যারা কেন্দ্র সরকারের বিরুদ্ধে স্লোগান দিচ্ছিল এবং জেএনইউয়ের শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানিয়ে বিক্ষোভে অংশ নেয় তারাও রবিবারের হিংসায় আহত হয়েছেন।

রবিবার জেএনইউতে হিংসার খবর প্রকাশ্যে আসার পরই পড়ুয়ারা এবং সমাজকর্মীরা এখানে জড়ো হন। গেটওয়ে অফ ইন্ডিয়াতে “আমরা জেএনইউর পাশে”, “পড়ুয়াদের উপর হামলা বন্ধ করুন” লেখা প্ল্যাকার্ড নিয়ে হাজির হন মানুষ।

Advertisement

রাজনীতিবিদরাও রবিবার জেএনইউতে ছাত্রদের উপর হামলার নিন্দা করেন। তারা প্রশাসনের কাছে দোষীদের গ্রেপ্তার করার জন্য এবং দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছেন।

মুখোশধারী জনতা জেএনইউতে ঢুকে পড়ুয়া এবং অধ্যাপকদের উপর লাঠি ও রড দিয়ে আক্রমণ চালায়। ৩০ জনেরও বেশি আহত পড়ুয়াকে এইমস ট্রমা সেন্টারে নিয়ে যাওয়া হয়েছে।

Advertisement