हिंदी में पढ़ें Read in English
This Article is From Sep 30, 2018

গৌরি লঙ্কেশ হত্যার দায় স্বীকার করার জন্য পুলিশ 25 লক্ষ টাকা দিতে চেয়েছিল: অভিযুক্ত

সাংবাদিক গৌরি লঙ্কেশ হত্যামামলায় অভাবিত মোচড়। এক সন্দেহভাজন অভিযোগ জানাল যে, কর্নাটক পুলিশের পক্ষ থেকে গৌরি লঙ্কেশের হত্যামামলার দায় নিজের ঘাড়ে তুলে নেওয়ার শর্তে তার কাছে 25 লক্ষ টাকা ঘুষ দেওয়ার প্রস্তাব রাখা হয়েছিল।

Advertisement
অল ইন্ডিয়া Translated By

গত বছর সেপ্টেম্বর মাসের 5 তারিখ তাঁর বাড়ির বাইরেই গুলি করে হত্যা করা হয় গৌরি লঙ্কেশকে

Highlights

  • হত্যার দায় স্বীকার করার জন্য পুলিশ ঘুষ দিতে চেয়েছিল বলে অভিযোগ
  • এছাড়া পরিবার ও বন্ধুবান্ধবদের ক্ষতি করার হুমকিও দেওয়া হয়েছিল বলে অভিযোগ
  • এখনও পর্যন্ত এই মামলায় গ্রেফতার হয়েছে বারোজন
বেঙ্গালুরু:

সাংবাদিক গৌরি লঙ্কেশ হত্যামামলায় অভাবিত মোচড়। এক সন্দেহভাজন অভিযোগ জানাল যে, কর্নাটক পুলিশের পক্ষ থেকে গৌরি লঙ্কেশের হত্যামামলার দায় নিজের ঘাড়ে তুলে নেওয়ার শর্তে তার কাছে 25 লক্ষ টাকা ঘুষ দেওয়ার প্রস্তাব রাখা হয়েছিল। আরেকজন সন্দেহভাজনের দাবি, তার পরিবারকে ক্রমাগত হুমকির মুখে পড়তে হচ্ছিল বলে সে এই হত্যার দায় নিজের ঘাড়ে নিতে একপ্রকার বাধ্য হয়েছিল। আদালতের কাছে নিয়ে যাওয়ার সময় অন্যসম অভিযুক্ত পরশুরাম ওয়াঘমারে জানায় কর্নাটক পুলিশের বিশেষ তদন্তকারী দল অপরাধ স্বীকার করার শর্তে ওই অর্থের প্রস্তাব রেখেছিল তার কাছে। দ্বিতীয় সন্দেহভাজন মনোহর এদাভেও এই ঘটনার সঙ্গে নিজের জড়িত থাকার অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করে।

তার কথায়, “ওরা আমার পরিবার এবং বন্ধুবান্ধবকে মেরে ফেলার হুমকি দিচ্ছিল। তাই আমি খুনের দায় স্বীকার করতে বাধ্য হই”।

যদিও, বিশেষ তদন্তকারী দলের পদস্থ কর্তা এই অভিযোগ সম্পূর্ণভাবে অস্বীকার করেন। এখনও পর্যন্ত গৌরি লঙ্কেশ হত্যার ঘটনায় মোট যে বারোজনকে গ্রেফতার করা হয়েছে তাদের মধ্যে দুজন হল পরশুরাম ওয়াঘমারে এবং মনোহর এদাভে।

Advertisement

যদিও, ভারতীয় সংবিধান অনুসারে অপরাধীর বিরুদ্ধে মামলা চলাকালীন তার স্বীকারোক্তি বা অস্বীকারের কোনও প্রাসঙ্গিকতা থাকে না। তাদের দুজনের এই অভিযোগ নিয়ে অবশ্য প্রশ্নও উঠে গিয়েছে। চারমাস কারাগারে থাকার সময়ে একাধিকবার আদালতে হাজিরা দিতে হয়েছে তাদের। এতদিন চুপ করে থেকে এখন এই নিয়ে তাদের মুখ খোলাটি একেবারেই সন্দেহের ঊর্ধ্বে নয় বলে মনে করছে ওয়াকিবহালমহল।

প্রসঙ্গত, গত বছরের সেপ্টেম্বর মাসের পাঁচ তারিখ সাংবাদিক তথা হিন্দু চরমপন্থার তুমুল বিরোধী গৌরি লঙ্কেশকে তাঁর বেঙ্গালুরুর রাজেশ্বরী নগরের বাড়ির ঠিক বাইরেই গুলি করে হত্যা করেছিল দুষ্কৃতিরা।

Advertisement
Advertisement