This Article is From Jun 26, 2018

অ্যাডমিশন টেস্ট কেন্দ্র করে যাদবপুর বিশ্ববিদ্যালয় ঘেরাও

গত 9 জুন নোটিশ অনুযায়ী,  আগামী 5 জুলাই স্নাতক স্তরে অ্যাডমিশন টেস্ট হওয়ার কথা ছিল।  কিন্তু সোমবার জানিয়ে দেওয়া হয় অ্যাডমিশন টেস্ট স্থগিত করা হয়েছে।

অ্যাডমিশন টেস্ট কেন্দ্র করে যাদবপুর বিশ্ববিদ্যালয় ঘেরাও

গতকাল রাত 8টা থেকে শুরু হওয়া এই প্রতিবাদ তারা সারারাত চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয়

কলকাতা:

কলা বিভাগের অ্যাডমিশন টেস্ট নেওয়ার দিন বদল করার প্রতিবাদে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর সুরঞ্জন দাসের অফিস ঘেরাও করলো বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়নের সদস্যরা। যার ফলে সুরঞ্জন দাস এবং বিশ্ববিদ্যালয়ের বাকি কর্মীদের সারারাত অফিসেই কাটাতে হয়। কারণ গতকাল রাত 8টা থেকে শুরু হওয়া এই প্রতিবাদ তারা সারারাত চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয়। যার ফলে গোটা বিশ্ববিদ্যালয় পরিচালনা দপ্তরের অনেক বড় বড় কর্তাদের গোটা রাত সেখানেই থাকতে হয়। 

অ্যাসোসিয়ান (JUTA) জানিয়েছেন, গত 9 জুন নোটিশ অনুযায়ী,  আগামী 5 জুলাই স্নাতক স্তরে অ্যাডমিশন টেস্ট হওয়ার কথা ছিল।  কিন্তু সোমবার জানিয়ে দেওয়া হয় অ্যাডমিশন টেস্ট স্থগিত করা হয়েছে। খবর ছড়িয়ে পড়ার সাথে সাথে AFSU সদস্যরা একত্রিত হতে শুরু করে। অরবিন্দ ভবনের বাইরে, অর্থাৎ প্রধান প্রশাসনিক ভবনের বাইরেই দাবী উঠতে থাকে প্রথমে স্থির হওয়া দিনেই পরীক্ষা নিতে হবে। বিক্ষোভকারীদের মধ্যে একজন জানান যতক্ষণ না বিশ্ববিদ্যালয় এই বিষয় নিয়ে পুনর্বিবেচনা করছে এই আন্দোলন চলছে ও চলবে। আর তারিখ ঘোষণা না করা অবধি ভিসি সামনে থেকে এই অবস্থান সরছে না। এই বিষয়ে উপাচার্য্যের সাথে কথা হলে তিনি জানান, " শিক্ষার্থীরা কেন প্রতিবাদ করছেন সেটাই বোঝা যাচ্ছে না, কারণ আমরা পরীক্ষা বন্ধ করছি না বরং পরীক্ষার দিন বদল করছি। কারণ আমাদের রাজ্য অ্যাডভোকেট জেনারেলের সাথে এই পরীক্ষার বৈধতা বিষয়ে আলোচনা করতে হবে 2রা জুলাই। তারপরই এই সিদ্ধান্ত নেওয়া যাবে। এবং ছাত্রছাত্রীদের সেই জন্য অপেক্ষা করতেই হবে। 



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)

.