This Article is From Feb 17, 2019

এক মানুষ সমান দৈত্যাকার বাঁধাকপি ফলিয়ে রেকর্ড গড়লেন এই দম্পতি

অস্ট্রেলিয় এই দম্পতি এই বিশাল বাঁধাকপি ফলাতে জমির আশেপাশে অনেকখানি জায়গা দিয়েছিলেন যাতে নিজের ইচ্ছামতো, বড় জায়গাজুড়ে বাড়তে পারে এই সবজিটি।

এক মানুষ সমান দৈত্যাকার বাঁধাকপি ফলিয়ে রেকর্ড গড়লেন এই দম্পতি

রোজেমারি নরউড ও তাঁর স্বামী সিয়ান ক্যাডম্যান তাঁদের ইকো-পর্যটন গেস্টহাউসে এক মানুষ সমান বড় বাঁধাকপি ফলানো শুরু করেন

মেলবোর্ন:

বনসাই গাছে বড় আম, বা বিশাল আকার কুমড়ো, বা জাম্বো সাইজের গাজর। এসব নিয়ে একসময় মফসসলে প্রদর্শনী হত। হরেক কিসিমের সেসব সবজি, ফল দিয়ে কৃষিতে বিপ্লব ও রেকর্ড একই সঙ্গে গড়ে ফেলা মানুষদের তালিকায় নয়া সংযোজন হয়েছে অস্ট্রেলিয়ান এক দম্পতি। প্রায় নয় মাস ধরে কীটপতঙ্গ দূরে রেখে দৈত্যাকার বাঁধাকপি ফলিয়েছেন তাঁরা। জ্যাকস মার্শের বাসিন্দা রোজেমারি নরউড ও তাঁর স্বামী সিয়ান ক্যাডম্যান এক মানুষ সমান বড় বাঁধাকপি ফলানোর এই কৃতিত্বের যৌথ অংশীদার।

দম্পতি গত বছর তাঁদের ইকো-পর্যটন গেস্টহাউসে দৈত্যাকার সবজি ফলানো শুরু করেন। 

বিকিনি পরে শুয়োরদের সঙ্গে ফটোশ্যুট! পরিণামে কী হল মডেলের, দেখুন শুয়োর দ্বীপের ভিডিও

সিএনএনকে নরউড বলেন যে, “সব সময় এমন ফলনে সাফল্য আসে না। এই সাফল্যের অনেকখানি জুড়ে রয়েছে বেশ ভালো ও আর্দ্র বসন্তকাল, ভালো বৃষ্টিপাত এবং গ্রীষ্মকালের গোড়াতে বেশ ভালো গরম আবহাওয়া।” অস্ট্রেলিয় এই দম্পতি এই বিশাল বাঁধাকপি ফলাতে জমির আশেপাশে অনেকখানি জায়গা দিয়েছিলেন যাতে নিজের ইচ্ছামতো, বড় জায়গাজুড়ে বাড়তে পারে এই সবজিটি।

 দরজায় কে? ‘আমি কুমীর'

তারের জালের বেড়া দিয়ে ওয়ালাবি এবং পোসামের মতো ক্ষুধার্ত কীটপতঙ্গ রোখার ব্যবস্থা নিয়েছিলেন তাঁরা। অন্যান্য পতঙ্গ এবং প্রজাপতির আক্রমণ থেকে বিশালাকার বাধাকপিকে বাঁচানোর জন্য ভালো করে জাল দিয়ে খাঁচাও বানিয়েছিলেন তাঁরা। শেষমেশ এই বিশালাকার বাঁধাকপির ফলনে সফল হন তাঁরা, এই বাঁধাকপি প্রায় দুই সপ্তাহ ধরে খেতে পারবেন মানুষ।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)Click for more trending news


.