This Article is From Aug 14, 2019

‘‘আমার কাছে বোমা আছে। কী করবেন?’’: তল্লাশিতে নারাজ যাত্রীকে ফেলে উড়ে গেল বিমান

শনিবার এই ঘটনা ঘটে বাগডোগরা বিমানবন্দরে। ‘গোএয়ার’ বিমান সংস্থার বিমানের ওই যাত্রী যাচ্ছিলেন নয়াদিল্লি। জি৮-১৫১ ফ্লাইটে ওঠার কথা ছিল তাঁর।

‘‘আমার কাছে বোমা আছে। কী করবেন?’’: তল্লাশিতে নারাজ যাত্রীকে ফেলে উড়ে গেল বিমান

প্রবল বাদানুবাদের পর ওই যাত্রী বলেও ফেলেন, ‘‘হ্যাঁ, আমার কাছে বোমা আছে। কী করবেন?’’

কলকাতা:

প্রথমবার মেনে নিয়েছিলেন। দ্বিতীয়বার তল্লাশির পর ধৈর্যের বাঁধ ভেঙে যায় বিমানে উঠতে যাওয়া যাত্রীটির। প্রবল বাদানুবাদের পর তিনি বলেও ফেলেন, ‘‘হ্যাঁ, আমার কাছে বোমা আছে। কী করবেন?'' শেষ পর্যন্ত সেই যাত্রীকে না নিয়েই উড়ে গেল বিমান। শনিবার এই ঘটনা ঘটে বাগডোগরা (Bagdogra) বিমানবন্দরে। ‘গোএয়ার' (GoAir) বিমান সংস্থার বিমানের ওই যাত্রী যাচ্ছিলেন নয়াদিল্লি (New Delhi)। জি৮-১৫১ ফ্লাইটে ওঠার কথা ছিল তাঁর। বিমানে ওঠার আগে তাঁকে দ্বিতীয় বার তল্লাশি করতে যেতেই বেঁকে বসেন তিনি। আপত্তি জানিয়ে জানতে চান, কেন বারবার তাঁকে তল্লাশি করা হবে। বিমান সংস্থা সূত্রে জানা যাচ্ছে,  তখনই তিনি ক্ষোভ‌প্রকাশ করে বলেন, ‘‘হ্যাঁ আমার কাছে বোমা আছে। কী করবেন?''

৫ আগস্টের একটি নির্দেশিকায় স্পষ্ট বলা হয়েছে ‘সেকেন্ডারি ল্যাডার পয়েন্ট সিকিউরিটি'র কথা। যার ফলে বিমানে ওঠার ঠিক আগে যাত্রীদের আরও একবার তল্লাশি এখন বাধ্যতামূলক। ফলে ল্যাডার পয়েন্টে দাঁড়িয়ে যাত্রীদের তল্লাশি করতে হয়।

Watch Video: কী কাণ্ড! বৃষ্টিতে বানভাসি বিমানবন্দর...হতভম্ব যাত্রীরা!

সেই সময়ই ওই যাত্রীর তল্লাশি করা হয়। তিনি এতে অসম্মত হন। অভিযোগ জানান, তাঁকে হেনস্তা করা হচ্ছে।

ওই ব্যক্তি জানান, এর আগে তাঁকে তল্লাশি করেছে সেন্ট্রাল ইন্ড্রাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স। তিনি আর তল্লাশি করতে দেবেন না।

সূত্রানুসারে জানা যাচ্ছে, সিনিয়র আধিকারিকরা তাঁর সঙ্গে কথা বলতে এলে তিনি বারবার বলতে থাকেন, তাঁর কাছে বোমা থাকার কথা।

এরপরই ওই বিমান সংস্থা যাত্রীটিকে তাদের বিমানে উঠতে দিতে অসম্মত হয়। বাগডোগরা পুলিশ থানায় ওই ব্যক্তির নামে একটি অভিযোগও দায়ের করা হয়।

স্থানীয় পুলিশ কর্তৃপক্ষ এই বিষয়ে মন্তব্য করতে চাননি। 

.