தமிழில் படிக்க Read in English
This Article is From Jul 24, 2018

গৌরী লঙ্কেশ হত্যা মামলায় গ্রেফতার এক স্বর্ণকার ও এক ধূপকাঠি প্রস্তুতকারক

পুলিশ জানিয়েছে, এই মামলার প্রধান অভিযুক্ত, পরশুরাম ওয়াঘমারেকে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে। পঞ্চান্ন বছর বয়সী সাংবাদিক গৌরী লঙ্কেশকে গুলি করে হত্যা করেছিল সে

Advertisement
অল ইন্ডিয়া

Highlights

  • গত বছরে গুলি করে হত্যা করা হয়েছিল সাংবাদিককে
  • সাংবাদিক তথা গেরুয়া শিবিরের কট্টর সমালোচক ছিলেন গৌরী লঙ্কেশ
  • এই ঘটনার জেরে এখনও পর্যন্ত নয়জনকে গ্রেপ্তার করা হয়েছে
ব্যাঙ্গালুরু :

সাংবাদিক ও সমাজকর্মী গৌরী লঙ্কেশের হত্যার ঘটনায় জড়িত থাকার অভিযোগে আরও দুজন সন্দেহভাজনকে গ্রেফতার করল পুলিশ। জিজ্ঞাসাবাদের জন্য তাদের পনেরো দিন পুলিশি হেফাজতে রাখা হবে বলে জানা গিয়েছে৷ এই মামলায় ধৃত একজনকে জেরা করতে গিয়ে এই দুই ব্যক্তির হদিশ পায় পুলিশ। তারপরই, গত 18 জুলাই উপকূলবর্তী দক্ষিণ কন্নড় জেলার সুলিয়া থেকে গ্রেফতার করা হয় 50 বছর বয়সী মোহন নায়েককে।  এই গ্রেফতারির ফলে দশ মাসের পুরনো খুনের মামলায় ধৃতদের সংখ্যা এখনও পর্যন্ত দাঁড়াল নয়। 

গত বছর সেপ্টেম্বর মাসে নিজের বাড়িতেই গুলি করে হত্যা করা হয় সাংবাদিক তথা গেরুয়া শিবিরের কট্টর সমালোচক গৌরী লঙ্কেশকে।

পুলিশ জানায়, এই দুই ধৃত ব্যক্তির নাম অমিথ বাড্ডি এবং গণেশ মিসকিন। দুজনেই কর্ণাটকের হুবলির বাসিন্দা। অমিথ বাড্ডি একজন স্বর্ণকার আর গণেশ মিসকিন ধূপকাঠি তৈরি করে।  প্রায় ত্রিশের কাছাকাছি বয়সী এই দুই ধৃত ব্যক্তির বিরুদ্ধে খুন, খুনের প্ররোচনা, চক্রান্ত সহ বেশ কিছু ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে। এখনও মামলাটিতে তাদের ভূমিকা নিয়ে অনুসন্ধান চালাচ্ছে পুলিশ। যদিও পুলিশের সন্দেহ এই দুই ব্যক্তি প্রমাণ লোপাটের কাজেও যুক্ত ছিল।

Advertisement

মোহন নায়েককে গ্রেফতারের পর কর্ণাটকের স্বরাষ্ট্রমন্ত্রী জি পরমেশ্বর বলেন, "ওই ব্যক্তির গ্রেফতারের ফলে খুনের চক্রান্তের বিভিন্ন দিক সামনে আসবে এবার। বিশেষ তদন্ত প্রক্রিয়া খুব তাড়াতাড়িই শেষ হয়ে যাবে বলে আশা করছি"।

পুলিশ জানিয়েছে, এই মামলার প্রধান অভিযুক্ত, পরশুরাম ওয়াঘমারেকে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে। পঞ্চান্ন বছর বয়সী সাংবাদিক গৌরী লঙ্কেশকে গুলি করে হত্যা করেছিল সে।

Advertisement

2017 সালের জুন-জুলাই মাসে পরশুরাম ওয়াঘমারে, অমল কাল্লে ও প্রবীণকে গৌরী লঙ্কেশ হত্যার চক্রান্তের সময় থাকার জায়গার ব্যবস্থা করে দিয়েছিল মোহন নায়েক, বলে জানিয়েছে এসআইটি। 

Advertisement