This Article is From Mar 05, 2020

কলকাতায় “গুলি করো” স্লোগান দেওয়ার অভিযোগে গ্রেফতার আরও ১

রবিবার শহিদ মিনারে অমিত শাহের সভার দিন, ময়দান মার্কেটের পাশ দিয়ে যাওয়ার সময়, স্লোগান দেওয়ার অভিযোগ ওঠে ওই ব্যক্তির বিরুদ্ধে

Advertisement
অল ইন্ডিয়া Edited by (with inputs from PTI)

রবিবার শহিদ মিনারে সভা করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

কলকাতা:

কলকাতায় অমিত শাহের (Amit Shah Kolkata) সভার দিন শহরে “দেশের বিশ্বাসঘাতকদের গুলি করো..” (Goli Maro) স্লোগান দেওয়ার অভিযোগে আরও একজনকে গ্রেফতার করল কলকাতা পুলিশ, এই নিয়ে প্ররোচনামূলক স্লোগানের অভিযোগে গ্রেফতারের সংখ্যা বেড়ে হল ৭ জন। বৃহস্পতিবার দক্ষিণ কলকাতায় চক্রবেড়িয়া থেকে অভিযুক্ত মুকেশ সিংকে (Mukesh Singh) গ্রেফতার করা হয়। এক পুলিশ আধিকারিক বলেন, “রবিবার যাঁরা স্লোগান দিচ্ছিলেন, সেই দলে মুকেশ সিংকে দেখা গিয়েছে। আমরা তাঁকে গ্রেফতার করেছি”। অভিযুক্ত বাকি যে ৬ জন “বিজেপি সমর্থককে” গ্রেফতার করা হয়েছে, তাঁদের মতোই, ভিন্ন সম্প্রদায়ের মধ্যে বিদ্বেষ ছড়াতে উস্কানি দেওয়া, সম্প্রীতি রক্ষার পক্ষে ক্ষতিকারক কার্যকলাপ, জনগণের পক্ষে হানিকর কাজের অভিযোগ আনা হয়েছে মুকেশ সিং এর বিরুদ্ধে, এমনটাই জানিয়েছেন ওই পুলিশ আধিকারিক।  

কলকাতায় অমিত শাহের সভায় উঠল “গুলি করো” স্লোগান

এর আগে, প্রশান্ত সরকার, সন্দীপ সোনকার, সুজিত বড়ুয়াকে গত তিনদিনে গ্রেফতার করেছে পুলিশ, ভিডিও ফুটেজ থেকে সনাক্ত করে তাঁদের গ্রেফতার করা হয়। ঘটনাস্থলের ভিডিওতে দেখা গিয়েছে, গেরুয়া পোশাক এবং বিজেপির পতাকা হাতে নিয়ে স্লোগান দিচ্ছেন, “দেশের সঙ্গে বিশ্বাসঘাতকদের গুলি করো”। এর আগে গ্রেফতার হওয়া তিনজনের মধ্যে, পুলিশ হেফাজকে রয়েছেন পঙ্কজ প্রসাদ এবং সুরেন্দ্র কুমার তিওয়ারি, অন্যদিকে, বয়স এবং শারিরীক কারণে, আদালতে জামিন পেয়ে যান ধ্রুব বসু।

Advertisement

ঘটনার সঙ্গে দলের কোনও কর্মীর জড়িত থাকার অভিযোগ অস্বীকার করেছে রাজ্য বিজেপি নেতৃত্ব, এবং এই পদক্ষেপকে “তৃণমূল কংগ্রেসের হাতসাফাই” বলে মন্তব্য করেছে।

রবিবার শহিদ মিনারে অমিত শাহের সভার দিন, ময়দান মার্কেটের পাশ দিয়ে যাওয়ার সময়, স্লোগান দেওয়ার অভিযোগ ওঠে ওই ব্যক্তির বিরুদ্ধে।

Advertisement

“গুলি মারো” এইসমস্ত মন্তব্য করা উচিত হয়নি, দিল্লিত হারের পর বললেন অমিত শাহ

কলকাতায়, বেশ কয়েক সপ্তাহ ধরে, শাহিনবাগের থেকে উৎসাহিত হয়ে ধরনা, বিক্ষোভ হয়েছে। এই আইনের অন্যতম সমালোচক মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও কলকাতা এবং বাইরে একাধিক সভা করেছেন এই আইনের বিরোধিতায়।

Advertisement

রাজ্যে  জাতীয় জনসংখ্যাপঞ্জীও স্থগিত করেছেন তিনি, বিরোধীদের দাবি, সেটিকে জাতীয় নাগরিকপঞ্জীর কাজে ব্যবহার করা হবে। তাদের আশঙ্কা, এনআরসি, নাগরিকত্ব আইনকে ব্যবহার করে মুসলিমদের টার্গেট করা হবে।

নাগরিকত্ব আইন এবং এনআরসির বিরুদ্ধে বিক্ষোভকারীদের “বিশ্বাসঘাতক” এবং “জঙ্গি” বলে মন্তব্য করা হয়েছে এবং তাঁদের গুলি করারও নিদান দেওয়া হয়েছে, গতমাসে দিল্লি নির্বাচনের আবহে এই নিদান দিয়েছিলেন বিজেপি নেতারা।

Advertisement



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement