This Article is From Jul 13, 2020

প্রধানমন্ত্রীর স্বপ্নপূরণে সহযোগী গুগল! ডিজিটাল ইন্ডিয়ায় ৭৫ হাজার কোটি: পিচাই

তিনি আরও বলেছেন, "ভারতের ডিজিটাল অর্থনীতির ভবিষ্যত নিয়ে আমরা আশাবাদী। সেই আশা পূরণের প্রতিফলন এই তহবিল।"

প্রধানমন্ত্রীর স্বপ্নপূরণে সহযোগী গুগল! ডিজিটাল ইন্ডিয়ায় ৭৫ হাজার কোটি: পিচাই
নয়াদিল্লি:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির স্বপ্নপূরণে এগিয়ে এল গুগল (Google for India on Digital Economy)। ভারতের ডিজিটাল অর্থনীতি চাঙ্গা করতে ৭৫ হাজার কোটি টাকার তহবিল ঘোষণা করলেন সুন্দর পিচাই (Google CEO on Billion dollars fund)। দেশের ডিজিটাল সংস্থাগুলোর সঙ্গে যৌথভাবে কাজ করতে আগামি ৫-৭ বছর এই তহবিল ব্যবহার করা হবে। ভারতের প্রতি গুগলের সর্বাধিক বিনিয়োগ। এমন উল্লেখ করে বিবৃতি দিয়েছেন ওই সংস্থার সিইও সুন্দর পিচাই। টুইটে সেটাই লেখেন, "আজ গুগল ফর ইন্ডিয়া ঘোষণা করছে ১০ বিলিয়ন ডলারের ডিজিটাইজিশন ফান্ড। ভারতের ডিজিটাল অর্থনীতি উন্নতিতে কাজ করবে এই তহবিল। আমরা প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির স্বপ্নপূরণের সহযোগী হতে পারে কৃতজ্ঞ। এর জন্য প্রধানমন্ত্রীজিকে (PM Modi) ও মন্ত্রী রবিশংকর প্রসাদকে ধন্যবাদ।" তিনি আরও বলেছেন, "ভারতের ডিজিটাল অর্থনীতির ভবিষ্যত নিয়ে আমরা আশাবাদী। সেই আশা পূরণের প্রতিফলন এই তহবিল।"
দেখুুুুন গুগল সিইও সুন্দর পিচাইয়ের টুইট:

সোমবার সকালেই প্রধানমন্ত্রী টুইটে লেখেন, "আমার সঙ্গে গুগল সিইও'র আলোচনা ফলপ্রসূ। ভারতের তরুণ, কৃষিজীবী ও উদ্যোগপতিদের আর্থিকভাবে সাবলম্বী করতে প্রযুক্তির আধুনিকতা কী করে ব্যবহার সম্ভব। সে বিষয়ে বিশদ আলোচনা হয়েছে। আমার আশা কৃষি, উদ্যোগের পাশে শিক্ষা ক্ষেত্রের উন্নতিতে এগিয়ে আসবে গুগল।" দেখুন প্রধানমন্ত্রীর টুইট: 

তিনি বলেছেন, "করোনা সংক্রমণ আবহে কর্মসংস্কৃতি বিপুল পরিবর্তন নিয়ে আমাদের কথা হয়েছে। এই অতিমারী বিশ্ব ক্রীড়া জগতেকে কীভাবে প্রভাবিত করেছে, সে বিষয়ে দু'জনে উদ্বেগ প্রকাশ করেছি। সাইবার নিরাপত্তা ও তথ্য নিরাপদ প্রযুক্তি নিয়েও আমাদের কথা হয়েছে।"

.