This Article is From Dec 24, 2019

"Happy Holidays", অ্যানিমেটেড ডুডল দিয়ে ছুটির আনন্দ ভাগ করে নিচ্ছে গুগলও

Google Doodle: আজ ২৪ ডিসেম্বর, বেজে গেল ক্রিসমাস ইভের ঘণ্টা, ডুডলে গুগলের লোগোর দ্বিতীয় 'ও' বর্ণমালা সাজল সান্টা, স্লেজগাড়ি এবং ক্রিসমাস ট্রিতে

'শুভ ছুটির দিন' ডুডল দিয়ে ক্রিসমাসের উদযাপন শুরু করে দিল Google

নয়া দিল্লি:

আগামিকাল ২৫ ডিসেম্বর, দোরগোড়ায় এসে গেছেন সান্টা বুড়ো, ইয়াব্বড় জোব্বা আর লাল টুপির সান্টা দাদুর উপহারের অপেক্ষায় হাঁ করে আছে কচিকাচারা, আর বড়রা ভাবছেন, জমজমাট শীতের মরসুমে "বড়দিন" তাঁদের জন্যে নিয়ে আসছে ছুটির অবসর। পিছিয়ে নেই গুগলও, বড়দিনের আনন্দ (Happy Holiday Doodle) নেটিজেনদের মধ্যে ছড়িয়ে দিতে তৈরি করল বিশেষ ডুডল (Google Doodle)। ২৪ ডিসেম্বর মানেই ক্রিসমাস ইভের ঘণ্টা বাজারও সময় এসে যাওয়া, আজ (২৪ ডিসেম্বর) তাই ডুডলে গুগলের (Happy Holidays Google Doodle) লোগোর দ্বিতীয় 'ও' বর্ণমালা সাজল সান্টা, স্লেজগাড়ি এবং ক্রিসমাস ট্রিতে। ওই শোনা যায় সান্টা বুড়োর স্লেজগাড়ির শব্দ... গুগল অ্যানিমেটেড ডুডলের মাধ্যমে সকলকে জানাচ্ছে 'Happy Holidays 2019'। আরেকটা মজার বিষয় হল, আপনি যখন ওই ডুডলে আপনার মাউসের কার্সারটি নিয়ে যাবেন, আপনি তখনই দেখতে পাবেন ওই 'Happy Holidays 2019' লেখাটি। 

না না, এখানেই শেষ নয়, আরো আছে..।

আপনি যদি গুগল.কম এ যান, সেখান থেকে, আপনার সার্চ রেজাল্ট বা অনুসন্ধানের ফলাফলের ক্ষেত্রে আপনি যে ছুটির বিষয়ে আরও তথ্যের সন্ধান করছেন তা আলাদা করে আসবে এবং আপনি যাতে একঘেয়েমিতে না ভোগেন তাই অ্যানিমেশনগুলি প্রতিদিন পরিবর্তিত রূপে দেখা যাবে।

সূর্যের দক্ষিণায়ন, দিন ছোট রাত বড় গুগলের ডুডলে

আর একটু বুঝিয়ে বলি... ধরুন আপনি ইজরায়েলের উৎসব "হনুক্কা ২০১৯" টাইপ করেছেন এবং এন্টার কি টিপেছেন, তখন আপনি দেখবেন একটি পরিবার ইহুদিদের এই উৎসব উদযাপনে মত্ত, ছুটির দিনগুলোতে চারদিকে স্পিনিং টপস খেলে বেড়াচ্ছে। উদযাপনের অংশ হিসাবে দেখতে পাবেন মেনোরোর উপরে মোমবাতি জ্বলছে এবং এর রঙও পরিবর্তন হচ্ছে, যাকে বলে একেবারে আশ্চর্য ব্যাপার !

আবার আপনি যদি অনুসন্ধান করেন, "ক্রিসমাস ২০১৯", তাহলে গুগল সান্টা আপনাকে নিয়ে যাবে এমন একটি  জায়গায় যেখানে এ বিষয়ে তথ্যাদি পাওয়ার পাশাপাশি একটি পরিবারকে "ক্রিসমাস ইভ" উদযাপন করতেও দেখবেন আপনি।

ক্রিসমাস হ'ল যিশুখ্রিষ্টের জন্মের স্মরণে হওয়া একটি বাৎসরিক উৎসব, মূলত ২৫ ডিসেম্বর বিশ্বের কোটি কোটি মানুষ এই উৎসব উদযাপন করে।

২০১৯ সালে ভারতে গুগল সার্চে শীর্ষে কারা? তালিকায় রয়েছে অবাক করা নামও

এবার আপনি যদি "কাওয়ানজা ২০১৯" লিখে সন্ধান করেন তবে আপনি এমন একটি পরিবারের অ্যানিমেশন দেখতে পাবেন যারা আফ্রিকান সংস্কৃতি এবং ঐতিহ্যকে সম্মান করে হওয়া সপ্তাহব্যাপী এই উৎসব উদযাপন করছে।

এমন বহু উৎসবের ছবি দেখতে হলে আর নেট দুনিয়ায় ডুব দিতে হলে এখনই যান গুগলে...।

দেখুন এই ভিডিও:

.