This Article is From May 23, 2018

নিপাহ-আক্রান্ত কেরলকে সাহায্যের ইচ্ছাপ্রকাশ করলেন কাফিল খান, মেনে নিলেন মুখ্যমন্ত্রী

কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন আজ বলেন, নিপাহ ভাইরাসের আক্রমণে জর্জরিত কোঝিকোড় জেলায় চিকিৎসকরা যদি স্বেচ্ছাসেবী কাজের জন্যে এগিয়ে আসেন, তাহলে রাজ্য সরকার তাঁদের সাদরে আমন্ত্রণ জানাতে তৈরী

নিপাহ-আক্রান্ত কেরলকে সাহায্যের ইচ্ছাপ্রকাশ করলেন কাফিল খান, মেনে নিলেন মুখ্যমন্ত্রী

তাঁকে কতগুলো নির্দোষ প্রাণ বাঁচানোর সুযোগ দেওয়ার জন্য পিনারাই বিজয়নকে অনুরোধ করলেন কাফিল খান

তিরুবঅনন্তপুরম: কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন আজ বলেন, নিপাহ ভাইরাসের আক্রমণে জর্জরিত কোঝিকোড় জেলায় চিকিৎসকরা যদি স্বেচ্ছাসেবী কাজের জন্যে এগিয়ে আসেন, তাহলে রাজ্য সরকার তাঁদের সাদরে আমন্ত্রণ জানাতে তৈরি। প্রসঙ্গত, এই ভাইরাসের আক্রমণে এখনও পর্যন্ত 10 জন মারা গেছেন।

উত্তরপ্রদেশের গোরখপুরে বিআরডি মেডিক্যাল কলেজের শিশুমৃত্যুর ঘটনায় অভিযুক্ত কাফিল খানের অনুরোধে সাড়া দিয়ে বিজয়ন আজ বলেন, রাজ্য সরকার কাফিল খানের মতো চিকিৎসককে এই রাজ্যে সাদরে আমন্ত্রণ জানাতে প্রস্তুত। বিজয়ন আজ ফেসবুক পোস্টে লেখেন, "এমন বহু চিকিৎসক আছেন, যাঁরা নিজেদের জীবন ও স্বাস্থ্যের তোয়াক্কা না করে চিকিৎসা ক্ষেত্রে অবদান রেখে যান। কাফিল খানকে আমি তাঁদের মধ্যে একজন হিসাবেই দেখি।"

কেরলে এই মুহূর্তে কাজ করতে চাওয়া কাফিল খান এবং আরও অন্যান্য স্বাস্থ্যকর্মীদের কোঝিকোড় মেডিক্যাল কলেজের অধ্যক্ষের সঙ্গে যোগাযোগ রাখতে অনুরোধ করেন বিজয়ন। কাফিল খান বলেছেন, গত অগস্ট মাসে গোরখপুরের হাসপাতালে অক্সিজেন সরবরাহের অভাবের জন্যে 63 জন শিশুর মৃত্যুর ঘটনায় তাঁকে সম্পূর্ণ ভুলভাবে দোষী সাব্যস্ত করা হয়েছে। কতগুলো নির্দোষ প্রাণ বাঁচানোর দায়িত্ব তাঁর ওপরে সঁপে দেওয়ার জন্য কাফিল খান ফেসবুকে পোস্ট করে কেরলের মুখ্যমন্ত্রীকে অনুরোধ করেন। তিনি লিনিরও অকুণ্ঠ প্রশংসা করেন। যিনি নিজেই এই ভাইরাসে আক্রান্তদের সেবা করতে গিয়ে মারা যান গতকাল।

"সেহরি এবং ফজরের নামাজের পর আমি ঘুমোনোর চেষ্টা করেছিলাম, কিন্তু পারিনি। নিপাহ ভাইরাসের আক্রমণে অহরহ মৃত্যুর খবর এবং তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় মুড়ি-মুড়কির মতো তৈরি হওয়া গুজব আমাকে প্রবল উদ্বিগ্ন করেছে।" বলেন তিনি। "কতগুলো নির্দোষ প্রাণ বাঁচানোর লক্ষ্যে কালিকট মেডিক্যাল কলেজে গিয়ে আমাকে চিকিৎসা করার একটা সুযোগ দেওয়ার জন্য আমি কেরলের মুখ্যমন্ত্রীকে অনুরোধ করছি। লিনি একজন অনুপ্রেরণা। আমি এই কাজের জন্য নিজের জীবন দিতেও প্রস্তুত"। জানান তিনি।

(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.