This Article is From Oct 30, 2019

জঙ্গি হানায় নিহত রাজ্যের শ্রমিকদের মৃত্যুতে শোকপ্রকাশ রাজ্যপাল ও মুখ্যমন্ত্রীর

মঙ্গলবার জঙ্গি হানার পরে তল্লাশি অভিযান শুরু করে পুলিশ। সেই সঙ্গে পুলিশ ও সিআরপিএফের অতিরিক্ত জওয়ান মোতায়েন করা হয় এলাকায়।

জঙ্গি হানায় নিহত রাজ্যের শ্রমিকদের মৃত্যুতে শোকপ্রকাশ রাজ্যপাল ও মুখ্যমন্ত্রীর

বলেন, কাশ্মীরে জঙ্গি হানায় নিহত শ্রমিকদের পরিবারকে সব রকমের সাহায্য করা হবে বলে জানান মমতা বন্দ্যোপাধ্যায়।

জম্মু ও কাশ্মীরের (J&K) কুলগামে জঙ্গি হানায় ((Terror Attack) ) নিহত পাঁচ বাঙালি শ্রমিকের হত্যার তীব্র নিন্দা করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড় ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শোকপ্রকাশ করে রাজ্যপাল মৃতদের পরিবারকে সাহায্য করার জন্য রাজ্য সরকার এবং এনজিওদের কাছে আবেদন জানিয়েছেন। তিনি টুইট করে জানিয়েছেন, ‘‘গভীর বেদনা পেয়েছি এবং অত্যন্ত দুঃখ পেয়েছি। আমি জম্মুও কাশ্মীরে মুর্শিদাবাদের শ্রমিকদের জঙ্গি দ্বারা নির্মম হত্যার তীব্র নিন্দা জানাচ্ছি। একমাত্র মানবিকতার শত্রুরাই এমন কাপুরুষোচিত এবং জঘন্য কাজ করতে পারে। আমাদের হিংসা থেকে দূরে থাকা প্রয়োজন‌। সরকার ও বেসরকারি সংগঠনগুলিকে শোকসন্তপ্ত পরিবারগুলিকে সাহায্য করার আপিল জানাই।''

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও ঘটনায় শোকপ্রকাশ করে বলেন, কাশ্মীরে জঙ্গি হানায় নিহত শ্রমিকদের পরিবারকে সব রকমের সাহায্য করা হবে। তিনি এই হত্যাকাণ্ডকে ‘‘নিষ্ঠুর'' বলে জানিয়ে দুঃখপ্রকাশ করেছেন।

কুলগামে জঙ্গি হানায় আহত শ্রমিকের মৃত্যু, মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬

তিনি টুইট করে জানিয়েছেন, ‘‘কাশ্মীরের নৃশংস হত্যাকাণ্ডে আমরা স্তব্ধ ও অত্যন্ত দুঃখিত। মুর্শিদাবাদের পাঁচ শ্রমিক প্রাণ হারিয়েছেন। কোনও সান্ত্বনাই মৃতদের পরিবারের দুঃখকে দূর করতে পারবে না।''

তিনি আরও জানান, ‘‘দুঃখের এই সময়ে ওঁদের পরিবারকে সব রকমের সহায়তা করা হবে।''

জম্মু ও কাশ্মীরের কুলগাম জেলায় মঙ্গলবার সন্ত্রাসী হামলায় মুর্শিদাবাদের বাসিন্দা পাঁচ শ্রমিক নিহত হয়েছেন। প্রসঙ্গত, ওই জঙ্গি হানায় আহত এক শ্রমিক বুধবার মারা গিয়েছেন। তিনিও মুর্শিদাবাদের বাসিন্দা। এই হামলায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ছয়। বুধবার পুলিশ এই তথ্য জানিয়েছে।

অনন্তনাগ জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছিল আহত জাহুর রহমান নামে একজনকে। তিনি বুধবার মারা গেলেন।

মঙ্গলবার জঙ্গি হানার পরে তল্লাশি অভিযান শুরু করে পুলিশ। সেই সঙ্গে পুলিশ ও সিআরপিএফের অতিরিক্ত জওয়ান মোতায়েন করা হয় এলাকায়।

প্রসঙ্গত, গত ৫ আগস্ট জম্মু ও কাশ্মীরের ‘স্পেশাল স্ট্যাটাস' তুলে নেওয়ার পর এই প্রথম এতজন বহিরাগত শ্রমিক প্রাণ হারালেন জঙ্গি হা‌নায়। গত ১৫ দিনে জঙ্গিদের হাতে প্রাণ হারিয়েছেন ৬ জন ট্রাক চালক, এক আপেল ব্যবসায়ী এবং অন্যান্য রাজ্যের ৬ জন শ্রমিক।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.