This Article is From Feb 27, 2020

পুরভোটের প্রস্তুতি! রাজ্যপাল-নির্বাচন কমিশনার বৈঠক

পশ্চিমবঙ্গের পুরনির্বাচনের প্রস্তুতি পর্যালোচনায় নির্বাচন কমিশনার সৌরভ দাসের সঙ্গে বৈঠক করলেন রাজ্যপাল। এখনও চূড়ান্ত নয় নির্বাচনী নির্ঘণ্ট।

পুরভোটের প্রস্তুতি! রাজ্যপাল-নির্বাচন কমিশনার বৈঠক

পুরনির্বাচনের প্রস্তুতি পর্যালোচনায় নির্বাচন কমিশনার সৌরভ দাসের সঙ্গে বৈঠক করলেন রাজ্যপাল। (ফাইল ছবি)

হাইলাইটস

  • পুরভোটের প্রস্তুতি বৈঠকে রাজ্যপাল জগদীপ ধনখড়
  • রাজভবনে রাজ্যপাল, নির্বাচন কমিশনার বৈঠক
  • ২০ মিনিট চলে এই বৈঠক
কলকাতা:

 পশ্চিমবঙ্গের পুর-নির্বাচনের প্রস্তুতি পর্যালোচনায় নির্বাচন কমিশনার (State Elction Commissioner) সৌরভ দাসের সঙ্গে বৈঠক করলেন রাজ্যপাল (Government)। এখনও চূড়ান্ত নয় নির্বাচনী নির্ঘণ্ট (Civic Polls)। সূত্রের খবর, দুই দফায় সম্পন্ন হতে পারে পুর-নির্বাচন। প্রথম দফায় পুরনিগমগুলোর নির্বাচন। পরের দফায় পুরসভাগুলোর নির্বাচন। কিন্তু সেই দফা ভিত্তিক ভোটগ্রহণে আপত্তি বিরোধী দলগুলোর। পাশাপাশি পুর ভোটের নির্ঘণ্ট ঘোষণা যাতে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা সূচি মাথায় রেখে হয়। এমন দাবি রাজ্য নির্বাচন কমিশনের দফতরে করে এসেছে বিরোধী দলগুলো। এই পরিস্থিতিতে এদিন রাজভবনে প্রায় ২০ মিনিটের বৈঠক হয় রাজ্যপাল জগদীপ ধনখড় ও রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাসের। রাজভবন থেকে বেরিয়ে বৈঠক নিয়ে মুখ খুলতে চাননি নির্বাচন কমিশনার। 

জঙ্গলে দেহ উদ্ধার নবজাতকের

তবে রাজভবন সূত্রে খবর, নির্বাচন প্রস্তুতি পর্যালোচনা সংক্রান্ত রিপোর্ট কমিশনারের থেকে দফায় দফায় নেবেন রাজ্যপাল। নবান্ন চাইছে এপ্রিলের ১২-২৬-এর মধ্যে কলকাতা পুরনিগম-সহ ১০৭টি পুরসভার নির্বাচন করতে। সেই মোতাবেক চলছে প্রস্তুতি। এমন দাবি করেছে শাসক শিবির তৃণমূল কংগ্রেস। যখনই ভোট হোক, তারা লড়তে প্রস্তুত। এমনটাই দাবি দলের শীর্ষ নেতৃত্বের। তবে, বিরোধী শিবিরের অভিযোগ, "সঠিক প্রচার যাতে না করতে পারে, তাই এপ্রিলের মাঝামাঝি ভোট করাচ্ছে।" 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)

.