This Article is From Oct 29, 2019

বাগদাদি শিকারে "সফল শিকারি": মিলিটারি কুকুরের প্রশংসায় পঞ্চমুখ ট্রাম্প

যার উপস্থিতিতে এই কাজ সুষ্ঠু ভাবে শেষ হয়েছে তাকে, সেই মিলিটারি ডগের (military dog) ভূয়সী প্রশংসা করলেন আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (President Donald Trump)।

বাগদাদি শিকারে

সফল শিকারী

ওয়াশিংটন:

বিশ্বের ত্রাসকে খত করতে গিয়ে আহত সে-ও। কিন্তু কাজে কোনও ফাঁকি দেয়নি তা বলে। তার কর্মদক্ষতাতেই দীপাবলির আগে খতম করা সম্ভব হয়েছে সন্ত্রাসবাদী আবু বকর আল বাগদাদিকে (Abu Bakr al-Baghdadi)। যার উপস্থিতিতে এই কাজ সুষ্ঠু ভাবে শেষ হয়েছে তাকে, সেই মিলিটারি ডগের (military dog) ভূয়সী প্রশংসা করলেন আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (President Donald Trump)। এবং একজন মিলিটারি কর্মীর মতোই আঘাত নিয়েই সে আবার সঙ্গে সঙ্গেই কাজে ফিরেছে, সেকথা জানাতেও ভোলেননি।  বলেছেন, এসাধারণ কাজ করেছে এই সারমেয়। সে না থাকলে এই অপারেশন হয়তো সফল হত না।

‘ওয়াশিংটন পোস্ট'-এ আইসিস প্রধানের মৃত্যু সংবাদের শিরোনাম ঘিরে ক্ষোভ

প্রশংসায় ভরিয়ে দেন জেনারেল মার্ক মিলেও। তিনি বলেন, সিরিয়ায়সন্ত্রাস দমনে আমেরিকার এই সফল ভূমিকার পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে এই সারমেয়র। এত সুন্দরভাবে সে মিলিটারি ট্রেনিং নিয়েছে যএ, কোনও মানুষের থেকে তার দক্ষতা কম নয়। সেনাবাহিনির সঙ্গে তাল মিলিয়ে ধাওয়া করায় আবু বকরকে খতম করা সম্ভব হয়েছে সেনার পক্ষে।   

রবিবার বিশ্বত্রাসের মৃত্যুর খবর সরকারিভাবে ঘোষণার সময়েই ট্রাম্প জানান, বাগদাদিকে ধাওয়া করতে করতে অন্ধকার সুড়ঙ্গের মধ্যে ঢুকে পড়ে সবাই। কিছুতেই মিলিটারি কুকুরটি পিছু ছাড়ছে না দেখে বাধ্য হয়ে জঙ্গি আত্মঘাতী বোমায় নিজেকে শেষ করে। সেই বোমার আঘাতে মৃত্যু হয়েছে তিন শিশুর। জখম হয় কুকুরটিও।

আইসিসকে হারানোর লক্ষ্যে তাঁদের প্রধান বাগদাদির মৃত্যু বড় জয়: আমেরিকা

যদিও সারমেয়ের নাম প্রকাশ্যে আনতে রাজি নন প্রেসিডেন্ট বা জেনালেন মিলে। তাঁদের কথায়, মিলিটারি সেনার মতোই আপাতত তার নাম গোপন রাখা হবে।

বড় ঘোষণা করতে চলেছেন ডোনাল্ড ট্রাম্প, আইসিসের বিরুদ্ধে হতে পারে অভিযান

তবে উভয়েই আশ্বস্ত করেছেন, আঘাত গুরুতর নয়। প্রাথমিক চিকিৎসার পরেই সে আবার পুরোমাত্রায় ব্যস্ত তার কাজে।

.