This Article is From Sep 19, 2018

বিদেশের অর্ডার পেতে চায় গার্ডেনরিচ

দক্ষিণ পূর্ব এশিয়া,পশ্চিম এশিয়া এবং লাতিন আমেরিকা থেকে যুদ্ধ জাহাজ তৈরির অর্ডার পেতে চাইছে গার্ডেনরিচ শিপবিল্ডার্স অ্যান্ড ইঞ্জিনিয়ার্স।

বিদেশের অর্ডার পেতে চায় গার্ডেনরিচ

2014 সালে মরিশাসে যুদ্ধ জাহাজ রপ্তানি করে এই সংস্থা।

হাইলাইটস

  • বিদেশ থেকে যুদ্ধ জাহাজ তৈরির অর্ডার পেতে চাইছে গার্ডেনরিচ শিপবিল্ডার্স
  • 2014 সালে মরিশাসে যুদ্ধ জাহাজ রপ্তানি করে এই সংস্থা
  • এই মিনি রত্ন কোম্পানির কাছে এখন 20,300 কোটি টাকার অর্ডার রয়েছে
কলকাতা:

দক্ষিণ পূর্ব এশিয়া,পশ্চিম এশিয়া এবং লাতিন আমেরিকা থেকে যুদ্ধ জাহাজ তৈরির অর্ডার পেতে চাইছে গার্ডেনরিচ শিপবিল্ডার্স অ্যান্ড ইঞ্জিনিয়ার্স। সংস্থার  চেয়ারম্যান এবং ম্যানেজিং ডিরেক্টর অবসরপ্রাপ্ত রিয়ার অ্যাডমিরাল ভি কে সাক্সেনা বুধবার একথা জানালেন।

তিনি জানান বিদেশের অর্ডার পেতে তৈরি হচ্ছেন তাঁরা। 2014 সালে মরিশাসে যুদ্ধ জাহাজ রপ্তানি করে এই সংস্থা। তারপর থেকে আন্তর্জাতিক বাজারে নিজেদের উপস্থিতি বোঝাতে পেরেছে গার্ডেনরিচ শিপবিল্ডার্স। এছাড়া দক্ষিণ আমেরিকার একটি কাজে  সবচেয়ে কম দর দিয়েছে তারাই।

সাক্সেনা ম্ননে করেন সেই অর্ডারও আসবে তাঁদের কাছে। এই সংস্থার 25  শতাংশ শেয়ার বিক্রি করেছে সরকার। দাম হতে চলেছে 335 থেকে 345 কোটি টাকার মধ্যে।  এমাসের 24 থেকে  26 তারিখের মধ্যে গোটা ব্যাপারটা সম্পন্ন করতে হবে।

এদিকে এই মিনি রত্ন কোম্পানির কাছে এখন 20,300 কোটি টাকার অর্ডার রয়েছে। এর মধ্যে  13টি জাহাজ তৈরি  হবে। পরের বছরের মাঝামাঝি সময় থেকে  সংস্থার সম্প্রসারণ  করা হবে বলে জানা গিয়েছে।        

.