हिंदी में पढ़ें Read in English
This Article is From Jun 08, 2020

চিতাবাঘকে পিটিয়ে হত্যা! মৃতদেহকে ট্রফির মতো তুলে নিয়ে বর্বর উল্লাস বাসিন্দাদের

পিটিয়ে মারার পরে স্থানীয়রা বাঘের মৃতদেহটিকে ট্রফির মতো ধরে প্যারেড করতে থাকেন। বন্যপ্রাণের প্রতি বর্বরতার ও উল্লাসের ঘটনা এই দেশে আবারও পশুপাখিদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছে।

Advertisement
অল ইন্ডিয়া Edited by
গুয়াহাটি:

অপরাধ- মানুষের পাড়ায় ঢুকে পড়া! শাস্তি- পিটিয়ে খুন! অসমের গুয়াহাটির উপকণ্ঠে একটি আবাসিক এলাকায় ঢুকে পড়া একটি চিতাবাঘকে ঘিরে ধরে পিটিয়ে হত্যা করল স্থানীয় মানুষ। বন বিভাগ এই প্রাণীটিকে উদ্ধার করতে পারার আগে একদল পুরুষ নৃশংসভাবে মেরে ফেলে প্রাণিটিকে। শুধু তাই নয়, সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিওতে দেখা গিয়েছে পিটিয়ে মারার পরে স্থানীয়রা বাঘের মৃতদেহটিকে ট্রফির মতো ধরে প্যারেড করতে থাকেন। বন্যপ্রাণের প্রতি বর্বরতার ও উল্লাসের ঘটনা এই দেশে আবারও পশুপাখিদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছে।

ভাইরাল হওয়া এক ভিডিওতে যে ছয় জনকে দেখা গিয়েছে তাঁদের গ্রেপ্তার করা হয়েছে। এই  অপরাধে জড়িত অন্য ব্যক্তিদের সন্ধান চলছে।

তবে স্থানীয়রা বলছেন, বন বিভাগ যদি সক্রিয়ভাবে কাজ করত তবে এই ঘটনা এড়ানো যেত।

Advertisement

বন বিভাগ স্বীকার করেছে যে রবিবার ভোর ৫ টায় আটকা পড়ে থাকা চিতাবাঘ সম্পর্কে তাদের সতর্ক করা হয়েছিল তবে তারা ঘটনাস্থলে পৌঁছানোর আগেই সে পালিয়ে যায়।

কিছু স্থানীয় মানুষ চিতাটিকে ধাওয়া করে বনের মধ্যে ঢুকে পড়েন। সেখানে চিতাটিকে হত্যা করেন স্থানীয়রা। সরকারি সূত্র আরও জানিয়েছে, এই মর্মান্তিক ঘটনাটি একটি সংরক্ষিত বন অঞ্চলের ভেতরেই ঘটেছে।

Advertisement

সারা দেশেই চিতাবাঘ আর মানুষের মধ্যেকার সংঘর্ষের ঘটনা বাড়ছে। বিশেষজ্ঞরা বলছেন, বাঘের বা অন্য বন্যপ্রাণের থাকার জায়গা কমে আসছে দ্রুত। খাবারের সন্ধানে বন জঙ্গল ছেড়ে মানুষের পাড়ায় ভিড় জমাচ্ছে বন্যপ্রাণ।

Advertisement