Read in English
This Article is From Feb 21, 2019

মানসিক প্রতিবন্ধীকে মৃত্যুদণ্ড, রায় খারিজ করে দিল গুজরাট হাইকোর্ট

বিচারপতি জানালেন, অভিযুক্ত মানসিকভাবে অসুস্থ। মৃত্যুদণ্ড দেওয়ার আগে তার মানসিক স্বাস্থ্যের কথা চিন্তাই করে দেখেননি মেহসানা আদালতের বিচারপতি।

Advertisement
অল ইন্ডিয়া

তার বাবা-মা এবং তিন বছরের কন্যাকে কুপিয়ে হত্যা করে অভিযুক্ত ব্যক্তি।

আহমেদাবাদ:

তিনটি খুনের অভিযোগ ছিল তার নামে। মৃত্যুদণ্ড দিয়েছিল মেহসানা আদালত। সেই মৃত্যুদণ্ডের নির্দেশকেই বুধবার খারিজ করে দিল গুজরাট হাইকোর্ট। বিচারপতি জানালেন, অভিযুক্ত মানসিকভাবে অসুস্থ। মৃত্যুদণ্ড দেওয়ার আগে তার মানসিক স্বাস্থ্যের কথা চিন্তাই করে দেখেননি মেহসানা আদালতের বিচারপতি। নাগিজি ঠাকোরে নামের ওই অভিযুক্তের বিরুদ্ধে হাইকোর্টে মামলা চলাকালীন বিচারপতি জে বি পর্দিওয়ালা এবং বিচারপতি এ সি রাও-এর ডিভিশন বেঞ্চ জানতে পারে, মেহসানা আদালত ওই ব্যক্তির বিরুদ্ধে রায় দেওয়ার সময় তার মানসিক অসুস্থতার কথা বিবেচনাই করেনি। অভিযুক্তকে শাস্তি দেওয়ার আগে ভারতীয় সংবিধানের অপরাধ আইনের ৩২৯ ধারার কথাও মাথায় রাখা উচিত ছিল মেহসানা আদালতের, এমনটাই মনে করে গুজরাটের উচ্চ আদালত।

অভিযুক্তের মেডিক্যাল রিপোর্ট দেখে আদালত জানায় যে সে এখনও মানসিকভাবে প্রবল অসুস্থ এবং তার চিকিৎসা চলছে।

কী সমীকরণে উত্তরপ্রদেশে জোট, ঘোষণা করলেন মায়াবতী-অখিলেশ

Advertisement

২০১৫ সালের এপ্রিল মাসে খেরেলু তালুকার মালারুরাল গ্রামে নাগিজি ঠাকোরে তার বাবা-মা এবং তিন বছরের কন্যাকে কুপিয়ে হত্যা করে। ওই ঘটনায় আহত হন তার স্ত্রী এবং এক পুলিশ অফিসারও। ২০১৬ সালের সেপ্টেম্বর মাসে বিচারবিভাগীয় আদালত তাকে মৃত্যুদণ্ড দেয়।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement