This Article is From Oct 28, 2019

নয়া বেতনের দাবি নিয়ে জুটার সঙ্গে বৈঠকের আহ্বান রাজ্যপালের

ইউজিসির নতুন বেতন-কাঠামো চালু করার দাবিতে আগামী ১৯ ও ২০ নভেম্বর কর্মবিরতির ডাক দিয়েছে জুটা।

নয়া বেতনের দাবি নিয়ে জুটার সঙ্গে বৈঠকের আহ্বান রাজ্যপালের

রাজ্যের রাজ্যপাল জগদীপ ধনখড় জুটার (JUTA) সঙ্গে একটি বৈঠকের আহ্বান জানিয়েছেন।

রাজ্যের রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। যিনি যাদবপুর বিশ্ববিদ্যাল‌য়ের (Jadavpur University) চ্যান্সেলরও, তিনি ওই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি জুটার (JUTA) সঙ্গে একটি বৈঠকের আহ্বান জানিয়েছেন। ইউজিসির নতুন বেতন-কাঠামো চালু করার দাবিতে আগামী ১৯ ও ২০ নভেম্বর কর্মবিরতির ডাক দিয়েছে জুটা। এই পরিস্থিতিতে তাদের ডেকে পাঠালেন রাজ্যপাল। জুটার সাধারণ সম্পাদক পার্থপ্রতিম রায় সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, বৃহস্পতিবার পুজোর ছুটির পরে বিশ্ববিদ্যালয় খুললে জুটার একটি বৈঠকে স্থির করা হবে রাজ্যপালের আহ্বানে কী প্রতিক্রিয়া জানানো হবে। এবং তারপর তা তাঁকে জানানো হবে।

তিনি জানান, গত ২৭ অক্টোবর, রবিবার তিনি রাজ্যপালের দফতর থেকে একটি ফোন পান। সেই ফোনে তাঁকে জানানো হয়, জুটার সঙ্গে বৈঠকে বসতে চান রাজ্যপাল।

পার্থপ্রতিম রায় পিটিআইকে জানান, ‘‘রাজ্যপালের দফতর থেকে যিনি ফোন করেছিলেন তিনি আমাদের জানান মাননীয় রাজ্যপাল আমার সঙ্গে এবং জুটার অন্য প্রতিনিধিদের সঙ্গে কথা বলতে চান আমাদের বেতন বৃদ্ধির দাবির ব্যাপারে আলোচ‌‌না করতে। আমাকে এও বলা হয়, রাজ্যপাল অবগত রয়েছেন আগামী ১৯ ও ২০ নভেম্বর আমরা কর্মবিরতির ডাক দিয়েছি।''



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)

.