This Article is From Sep 16, 2018

বাংলা ছবিকে উৎসাহ দিতে বড় পদক্ষেপ রাজ্য প্রশাসনের, জেনে নিন কী?

বাংলা ছবিকে উৎসাহ দিতে বর পদক্ষেপ করল রাজ্য সরকার। সিঙ্গল স্ক্রিন সিনেমা হল বা মাল্টি প্লেক্সে বছরে 120  দিন বাংলা সিনেমা দেখাতেই হবে।

বাংলা ছবিকে উৎসাহ দিতে বড় পদক্ষেপ রাজ্য প্রশাসনের, জেনে নিন কী?

সিদ্ধান্তে খুশি টলি পাড়ার প্রযোজক, পরিচালক থেকে শুরু করে কুশিলবরা।

কলকাতা:

বাংলা ছবিকে উৎসাহ দিতে বড় পদক্ষেপ নিল রাজ্য সরকার। এখন থেকে দার্জিলিং বাদ দিয়ে রাজ্যের অন্য সব জায়গার সিঙ্গল স্ক্রিন সিনেমা হল বা মাল্টি প্লেক্সে বছরে 120  দিন বাংলা সিনেমা দেখাতেই হবে। তার মধ্যে প্রাইম টাইমে কম করে একটি শো রাখতে হবে। মানে দুপুর 12টা থেকে রাত ন’টার মধ্যে একটি শো দেখাতেই হবে। এই মর্মে নির্দেশিকা জারি হয়েছে শনিবার। কিন্তু কেন এমন পদক্ষেপ নেওয়া হল? প্রশাসনের একাংশের ব্যাখ্যা হিন্দি বা অন্য ভাষার ছবির সঙ্গে বাংলা ছবি যাতে সমানে সমানে টক্কর দিতে পারে তাই এই ব্যবস্থা।                                             

অনেক সময় দেখা যায় একই সঙ্গে দু'টি বা তিনটি হিন্দি বা অন্য ভাষার চর্চিত ছবি মুক্তি পায়। তখন বাংলা ছবির জন্য সকাল বা  রাতের দিকের স্লট নির্দিষ্ট করা হয়। এর ফলে দর্শক সংখ্যা কমতে শুরু করে। এ ধরনের সমস্যা যাতে এড়ানো যায় তার জন্যই এমন নির্দেশিকা জারি হয়েছে বলে মনে করা  হচ্ছে। এই সিদ্ধান্তে খুশি টলি পাড়ার প্রযোজক, পরিচালক থেকে শুরু করে কুশিলবরা। নিজের অনুভূতির কথা প্রকাশ করেছেন পরিচালক অনিকেত চট্টোপাধ্যায়ের মতো অনেকেই। ফেসবুকে অনিকেত  লিখেছেন বাংলা ছবির জন্য এটা বড় খবর। এরকম একটি সিদ্ধান্ত নেওয়ার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ।

ক্ষমতায় আসার পর  থেকেই বড় এবং ছোট পর্দার অভিনেতা এবং সব স্তরের কর্মীদের জন্য নানা ধরনের উদ্যোগ নিয়েছেন মুখ্যমন্ত্রী। স্বাস্থ্যবীমা থেকে শুরু করে অনেক কিছুই এখন পাচ্ছেন তাঁরা। মাত্র কয়েকদিন আগে সিরিয়ালের কাজকর্ম বন্ধ হয়ে যায়। পারিশ্রমিক সংক্রান্ত  ‘অনিয়মের জন্য’ কাজ  বন্ধ করে দেন অভিনেতারা। সেই সমস্যারও সমাধান করে দেন মমতা।  এবার বাংলা ছবিকে  উৎসাহ দিতে উল্লেখযোগ্য পদক্ষেপ করল রাজ্য প্রশাসন।                                                                           

.