This Article is From Feb 07, 2020

"হোয়াটসঅ্যাপ ইউনিভার্সিটি ডিগ্রি" থাকলে এমন হয়, প্রধানমন্ত্রীকে কংগ্রেসের কটাক্ষ

Omar Abdullah-কে নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যে বক্তব্য রাখেন তারই উপহাস করে ভারতীয় জাতীয় কংগ্রেস

কাশ্মীরে সন্ত্রাসবাদের বাড়বাড়ন্তের জন্যে ওমর আবদুল্লা সহ জম্মু ও কাশ্মীরের নেতাদেরই দোষ দিয়েছেন প্রধানমন্ত্রী Narendra Modi

হাইলাইটস

  • একটি ওয়েবসাইট থেকেই অনুপ্রাণিত হয়ে বক্তব্য রেখেছেন মোদি, অভিযোগ কংগ্রেসের
  • সংসদে বৃহস্পতিবার মোদির রাখা বক্তব্যকেই কটাক্ষ করল বিরোধী দলটি
  • ওমর আবদুল্লা সম্বন্ধে প্রধানমন্ত্রীর এক বক্তব্য ঘিরেই ওই বিতর্ক
নয়া দিল্লি:

জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাকে ৬ মাস ধরে গ্রেফতার করে রাখার ঘটনার ন্যায্যতা প্রমাণ করার জন্য একটি "ব্যঙ্গাত্মক ওয়েবসাইট" থেকে নিজের ভাষণ তৈরি করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কটাক্ষ করল কংগ্রেস। বৃহস্পতিবারই সংসদে কাশ্মীরের ওই রাজনীতিবিদকে (Omar Abdullah) নিয়ে একটি বিবৃতি দেন প্রধানমন্ত্রী (Narendra Modi), আর সেই বিবৃতিকেই রীতিমতো উপহাস করলো বিরোধী দল (Congress)। এদিকে ওমর আবদুল্লার দল জানিয়েছে, ন্যাশনাল কনফারেন্সের নেতা কখনোই বলেননি যে ওই রাজ্যের বিশেষ মর্যাদাকে বাতিল করা হলে "এমন একটি ভূমিকম্প হবে যা কাশ্মীরকে ভারত থেকে আলাদা করে দেবে"।

"চাপাটির মধ্যে করে" মা মেহবুবা মুফতিকে গোপন চিঠি পাঠিয়েছিলেন তাঁর মেয়ে!

বৃহস্পতিবার সংসদে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী মোদি বলেন, "মেহবুবা মুফতি বলেছিলেন, 'ভারত কাশ্মীরকে প্রতারণা করেছে। এই কথা শুনলে মনে হয় আমরা ১৯৪৭ সালে ভুল দিকটি বেছে নিয়েছি।' ওমর আবদুল্লা বলেছিলেন, '৩৭০ ধারা অপসারণ করলে একটি ভূমিকম্প আসবে যা কাশ্মীরকে ভারত থেকে আলাদা করবে'। ফারুক আবদুল্লা বলেছিলেন, '৩৭০ ধারা অপসারণ করা হলে' , ভারতের পতাকা উত্তোলনের জন্য উপত্যকার কেউ বেঁচে থাকবে না'। আপনারাই বলুন, ভারতীয় সংবিধানে প্রতি নিবেদিত প্রাণ কোনও ব্যক্তি কখনও এসব কথা মেনে নিতে পারবেন? "

Fairness Creams: ফর্সা হওয়ার বিজ্ঞাপন দিলেই ৫ বছরের জেল ও ৫০ লক্ষ টাকা জরিমানা!

প্রধানমন্ত্রীর এই বক্তব্যেরই কটাক্ষ করে কংগ্রেস টুইট করেছে, "(প্রধানমন্ত্রী) জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লার বিরুদ্ধে তাঁর কঠোর আচরণের ন্যায্যতা প্রমাণের জন্যে আক্ষরিক অর্থে 'ফাকিং নিউজ' নামে একটি ব্যঙ্গাত্মক ওয়েবসাইটের বক্তব্য তুলে ধরেছিলেন। আসলে এমন ঘটনা তখনই ঘটে যখন হোয়াটসঅ্যাপ বিশ্ববিদ্যালয় থেকেই আপনি একমাত্র ডিগ্রি পান"।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রী মোদি সংসদে যে বক্তব্য উদ্ধৃত করেছেন তা ব্যঙ্গাত্মক ওয়েবসাইট ফাকিংনিউজ.কম থেকে নেওয়া হয়েছে বলে অভিযোগ করে কংগ্রেস।

এদিকে ন্যাশনাল কনফারেন্সের মুখপাত্র ইমরান দার NDTV-কে বলেছেন, “ওমর আবদুল্লা এ জাতীয় কোনও বক্তব্য কখনও রাখেননি।

.