This Article is From Nov 07, 2018

রীতি মেনে নিজের বাড়িতে কালীপুজো করলেন মুখ্যমন্ত্রী

দীর্ঘ দিনের প্রথা মেনে নিজের বাড়িতে কালী পুজো করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বহু বছর ধরে নিজের দক্ষিণ কলকাতার বাড়িতে কালী পুজো করে আসছেন মমতা।

রীতি মেনে নিজের বাড়িতে কালীপুজো করলেন মুখ্যমন্ত্রী

মুখ্যমন্ত্রীর বাড়ি পুজো। সাংসদ ডেরেক ও ব্রায়েনের টুইটার থেকে প্রাপ্ত ছবি।

হাইলাইটস

  • দীর্ঘ দিনের প্রথা মেনে নিজের বাড়িতে কালী পুজো করলেন মুখ্যমন্ত্রী
  • পুজোর আয়োজন এবং অতিথি আপ্যায়নের কাজ নিজেই করেন তিনি
  • নেতা নেত্রী ছাড়া পরিবারের আত্মীয়রাও এসেছিলেন পুজোয় অংশ নিতে
কলকাতা:

দীর্ঘ দিনের প্রথা মেনে নিজের বাড়িতে কালী পুজো করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বহু বছর ধরে নিজের দক্ষিণ কলকাতার বাড়িতে কালী পুজো করে আসছেন মমতা। পুজোর আয়োজন থেকে শুরু করে অতিথি আপ্যায়নের কাজ নিজেই করে থাকেন প্রতিবছর। প্রতিবারই পুজো ঘিরে উৎসবের চেহারা নেয় কালীঘাটের হরিশ চ্যাটার্জি স্ট্রিট। এবারও তার অন্যথা  হল না।  সন্ধ্যার পর থেকেই ভিড় বাড়তে শুরু করে। নেতা থেকে  অভিনেতা – এলেন সকলেই। বেশি রাতের দিকে শুরু হল  পুজো।  পুজোয় বসলেন মুখ্যমন্ত্রীর ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়। দলের সাংসদ ডেরেক ও ব্রায়েন সেই  ছবি পোস্ট করলেন টুইটারে।

 

 

 

নেতা নেত্রী  ছাড়া পরিবারের আত্মীয়রা এসেছিলেন। ছিলেন রাজ্য প্রশাসনের কর্তারা। দলের কাজ  করার জন্য তাঁর বাড়িতেই একটি কার্যালয় আছে। তার পাশের খোলা জায়গাতেই পুজো হয়। মমতা বন্দ্যোপাধ্যায়   মুখ্যমন্ত্রী হওয়ার পর থেকে পুজোর সময়  ভিড়ও বাড়তে শুরু করেছে বলে  কয়েকটি সতর্কতা অবলম্বন করেছে  প্রশাসন।

দুর্গা পুজোর পর কালী পুজোর সময়ও ব্যস্ততা  বেড়ে  যায় মুখ্যমন্ত্রীর। একাধিক  পুজোর উদ্বোধন করেন তিনি। দুর্গা  পুজোর সময় যেমন তাঁকে যেমন দক্ষিণ কলকাতায়  বেশি পাওয়া  যায় ঠিক উল্টোটা হয় কালীপুজোর সময়। তাঁর  বেশি সময়টা কাটে  উত্তর কলকাতাতেই। এবার অবশ্য একশো বছরে পা দেওয়া বাগবাজার সর্বজনীনের পুজোর উদ্বোধন করেছেন মুখ্যমন্ত্রী।                                                               

.