This Article is From Oct 06, 2019

Durga Ashtami 2019: একডালিয়া এভারগ্রিনের পুজোয় দর্শনার্থী টানছে সাবেকি দুর্গাপ্রতিমা

Happy durga ashtami: আলোর মেলায় সবসময়ই জমজমাট এখানকার পুজো, মণ্ডপের ভিতরের কারুকার্যও নজর টানছে সকলের, এই পুজোর অন্যতম উদ্যোক্তা মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়

Advertisement
Kolkata Reported by , , Written by

Happy Ashtami: একডালিয়া এভারগ্রিনের পুজোয় দেখুন মা দুর্গার সাবেকি রূপ

কলকাতা:

কলকাতার দুর্গাপুজোর সেরা পুজোগুলির (Kolkata's Durgapuja) মধ্যে দক্ষিণ কলকাতার অন্যতম একডালিয়া এভারগ্রিনের পুজো। আলোর মেলায়, খুশির ভেলায় ভেসে যেন প্রতিদিন অসংখ্য মানুষ ভিড় জমাচ্ছেন এই পুজোয়। তবে অনেকেই বলছেন একডালিয়া এভারগ্রিনের আসল ইউএসপি নাকি এখানকার সাবেকি দুর্গাপ্রতিমা। এখানকার পুজোয় (Ekdalia Evergreen) দর্শনার্থী টানছেন নাকি মা দুগ্গাই। পঞ্চমী থেকেই এই দুর্গাপুজোয় ভিড় জমাচ্ছেন অসংখ্য মানুষ, অন্যথা হয়নি মহাঅষ্টমীতেও (Durga Ashtami)।  এখানকার পুজো আবার অনেকের কাছেই বিখ্যাত সুব্রত মুখোপাধ্যায়ের পুজো হিসাবে। কেননা এই পুজোর উদ্যোক্তা হিসেবে জড়িত রয়েছেন রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। দাক্ষিণাত্যের একটি মন্দিরের আদলে সেজে উঠছে ঐতিহ্যমণ্ডিত একডালিয়ার পুজোর মণ্ডপ৷ এই বছর এই পুজো ৭৬ বছরে পদার্পণ করল।

Durga Ashtami 2019: দুর্গাপুজোর অষ্টমীতে অন্য রূপে প্রণব মুখোপাধ্যায়

একডালিয়া এভারগ্রিনের পুজো মণ্ডপ, মন্দিরের আদলে তৈরি হয়েছে এটি 

একডালিয়া এভারগ্রিন কখনো থিম পুজোর দৌড়ে সামিল হয়নি, সাবেকিয়ানাই বরাবরের সঙ্গী দক্ষিণ কলকাতার এই পুজোর। স্বাভাবিকভাবেই ঐতিহ্যের এই পুজো স্থানীয় বাসিন্দাদের মধ্যেও একটা অন্যরকম আনন্দ দেয়। প্রতিমার রূপ দেখে এবারেও চোখ ভরে যাচ্ছে সবার।

একডালিয়া এভারগ্রিনের এবারের দুর্গা প্রতিমা, প্রতিবারের মতো এবারেও সাবেকি রূপে মা দুর্গা 

তবে মণ্ডপের অন্দরসজ্জা অত্যন্ত নিপুণ হাতে ফুটিয়ে তোলা হয়েছে। একডালিয়ার পুজো মণ্ডপের ভিতরে প্রবেশ করলে দেখতে পাবেন বিভিন্ন দেবদেবীর মূর্তি, ড্রাগন সহ আরও অনেক কিছু।

Advertisement

Durga Ashtami 2019: কলকাতার দেশপ্রিয় পার্কের পুজোয় জনপ্লাবন

একডালিয়া এভারগ্রিনের মণ্ডপের ভিতরে নানা দেবদেবীর মূর্তি রয়েছে যা দেখে চোখ জুড়িয়ে যায়। প্রতিদিন এই পুজোয় ভিড় জমাচ্ছেন বিভিন্ন প্রান্ত থেকে আসা অসংখ্য মানুষ।

প্রতিদিনই মানুষের ভিড়ে জমজমাট মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের পুজো বলে খ্যাত একডালিয়া এভারগ্রিন । আপনি যদি এখনও দর্শন না করে থাকেন এই পুজো, তাহলে বলি, পুজোর বাকি দিনগুলির মধ্যে সময় করে চলে আসুন একডালিয়া এভারগ্রিনে। 

দেখুন দিল্লির পুজোর ভিডিও:

  .  

Advertisement
Advertisement