This Article is From Aug 14, 2018

স্বাধীনতার ছুটি কাটুক অন্যরকমভাবে- দেখে নিন পাঁচটি উপায়

এই স্বাধীনতা উদযাপনে মিশে আছে আমাদের সাহিত্য সংস্কৃতি খাদ্য সমস্তই

স্বাধীনতার ছুটি কাটুক অন্যরকমভাবে- দেখে নিন পাঁচটি উপায়

স্বাধীনতা দিবস 2018: 71 তম স্বাধীনতা দিবস ভারতের

নিউ দিল্লি:

স্বাধীনতা দিবস। দেশের 72 তম স্বাধীনতা দিবস উদযাপনের দিন। আর সপ্তাহের মাঝে হঠাৎ পাওয়া ছুটির দিন। স্বাধীনতা মানেই কি স্রেফ দেশের জন্য উদযাপন? ব্যস্ত জীবনে হাজারো হিসেব কষে চলা দিন থেকে মুক্তি উদযাপনের দিনও কি নয়? এই স্বাধীনতা উদযাপনে মিশে আছে আমাদের সাহিত্য সংস্কৃতি খাদ্য সমস্তই। তাই ছুটির দিন হলেও একটু অন্যভাবে কাটুক এই দিন।

এই ছুটিতে 5 টি জিনিস চেষ্টা করে দেখতে পারেনঃ

 

পরিবারের জন্য রান্না করুন: ছুটির দিন বাড়িতেই কাটান, বাড়িতেই ভালো ভাল রান্না হোক। স্বাধীনতা দিবস জাতীয় ছুটির দিন সুতরাং পরিবারের সকল সদস্য যারা সাধারণত স্বাভাবিক দিনে দূরে থাকেন-এইদিন বাড়িতেই রইবেন। দুপুরে বা রাতে সবাই মিলে গল্প করতে করতে খান। পরিবারের সাথে সেরা সময় কাটানোর এর চেয়ে ভালো উপায় আর হয় না।m0jcb9fo

স্বাধীনতা দিবসে পরিবারের জন্য রান্না হোক বাড়িতেই

দুপুরের খাবার বন্ধুদের সাথেঃ আপনার বন্ধুদের সঙ্গে মিলে ব্রেকফাস্ট লাঞ্চের কম্বো হয়ে যাক এই দিনে। তবে বাইরে খেতে গেলে ভিড় হয় এমন জায়গা এড়িয়েই চলুন। স্বাধীনতা দিবস মানে অধিকাংশেরই ছুটি। পুরনো বন্ধুদের সাথে জমিয়ে আড্ডা হোক। অনেক রেস্টুরেন্ট স্বাধীনতা দিবসে ডিসকাউন্ট অফারও দেয়, ইচ্ছা হলে সেগুলোও ট্রাই করতে পারেন।.

bsbj8f6o

15 ই আগস্ট দুপুরে বন্ধুদের সাথে কাটান

ছোট্ট করে ঘুরে আসুন কোথাওঃ ঘুরতে ভালোবাসে না এমন কি কেউ আছে? বিশেষ করে ব্যস্ত জীবনে ঘুরতে পারার মতো সৌভাগ্য কজনেরই বা হয়? একদিনের ছুটি হলেও কাজে লাগান। তবে জনপ্রিয় ভিড় ভাড়াক্কার জায়গা নয়, স্বাধীনতার ছুটি কাটান একদম আনকোরা কোনও জায়গায়। 14 আগস্ট রাতেই কাজ সেরে বেরিয়ে পড়ুন পারলে।

6jbns15

আপনার স্বাধীনতা দিবসের ছুটিতে ছোট্ট করে ঘুরে আসুন কোথাও

ঘুড়ি ওড়ান: ছোটবেলার বিকেলগুলো মনে করুন। চিন্তা নেই, কাজের তাড়া নেই। অনাবিল ছুটি আর হইহই আনন্দ। ফিরিয়ে নুন সি দিন। বন্ধুদের নিয়ে ছাদের বা রাস্তায় দল বেঁধে বেরিয়ে পড়ুন ঘুড়ি ওড়াতে। স্বাধীনতা দিবসে ঘুড়ি ওড়ানো উত্তর ভারতের বেশ কিছু জায়গায় রীতিমতো প্রথা। বিশেষত দিল্লি, লখনউ, মুরাদাবাদ ও বরেলীর মতো শহরগুলিতে এটি ভীষণ জনপ্রিয়।

n2iknpi

স্বাধীনতা দিবসে অনেকেই ঘুড়ি উড়িয়ে আনন্দ করেন

টিভিতে নিজের পছন্দের শো দেখুন: বাড়ি থেকে দূরে? বন্ধুবান্ধবও নেই সঙ্গে? নিজের সাথে সময় কাটান। স্বাধীনতার দিনে ‘স্ব’ইচ্ছা মতো টিভি দেখুন। সারাদিন নিজের পছন্দসই যা কিছু তাই নিয়েই ডুবে থাকুন।

n1kt0ci

সারাদিন বিশ্রাম হোক, সাথে পছন্দের টিভি শো 

নিজের ভালো লাগা গান শুনুন সারাদিন, প্রিয় বই পড়ুন। বা সারাদিন বিশ্রাম নিন। সপ্তাহের মাঝে এরকম আরামের দিন কবারই বা আসে জীবনে?

.