This Article is From Jan 01, 2019

চিড়িয়াখানা থেকে ইকো পার্ক বর্ষবরণে তিলোত্তমা কলকাতার ভিড়ে মিশেছে নাগরিক সমাজ

বাড়ির ছোট থেকে বুড়ো সকল সদস্যই পিকনিকের মেজাজে কলকাতার ভিড়ে মিশেছেন। চিড়িয়াখানা ছাড়াও, ইকো পার্ক, তারামণ্ডল এবং শহরের অন্যান্য পর্যটনকেন্দ্রগুলোতে সদলেবলে ২০১৯ সাল উদযাপনের জন্য ভিড় জমছে সকাল থেকেই

কলকাতা:

আর পাঁচটা বছরের মতো এই নতুন বছরেও রাজ্যের মানুষ নতুন বছরকে স্বাগত জানাতে, শুরুর দিনেই ভিড় করেছেন কলকাতার আলিপুর চিড়িয়াখানায়। বাড়ির ছোট থেকে বুড়ো সকল সদস্যই পিকনিকের মেজাজে কলকাতার ভিড়ে মিশেছেন। চিড়িয়াখানা ছাড়াও, ইকো পার্ক, তারামণ্ডল এবং শহরের অন্যান্য পর্যটনকেন্দ্রগুলোতে সদলেবলে ২০১৯ সাল উদযাপনের জন্য ভিড় জমছে সকাল থেকেই। মাঝরাত থেকেই কলকাতার পাব, পানশালা ও হোটেলগুলিতে নাচ গানের মধ্য দিয়ে স্বাগত জানানো হয় নতুন বছরকে।

নতুন বছরে কৃষক ও তাদের পরিবারকে বড় উপহার মুখ্যমন্ত্রীর

আলোকিত পার্কস্ট্রিটে শহরের পার্টিপ্রেমী মানুষের ভিড় ছিল চোখে পড়ার মতো। শহরের সমস্ত রেস্তোরাঁ ও ক্যাফেগুলিও সাজানো হয়েছিল উৎসবের সাথে পাল্লা দিয়েই। শুধু পার্কস্ট্রিট নয়, শহরের নানান অঞ্চলে বিলাসবহুল হোটেল, নাইট ক্লাবে বর্ষশেষের রাতে নাচ, ডিজে মিউজিক, বর্ষবরণের বিশেষ খাওয়াদাওয়া, ককটেল এবং ওয়াইনের তালে তাল মিলিয়ে মানুষ রাতভর হুল্লোড়ে মেতেছেন।

বেশিরভাগ তারকা হোটেল এবং অভিজাত ক্লাবগুলিতে পুলের পাশে পার্টির আয়োজন করা হয়েছিল সঙ্গে ছিল বুফে ডিনার। মধ্যরাত্রি ছোঁয়ার আগেই মানুষ গির্জাতে প্রার্থনা জানাতেও ভিড় করেন। সেন্ট পলসের মতো গির্জায় সন্ধ্যে থেকেই ভিড় ছিল চোখে পড়ার মতো। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, মধ্যরাত থেকে রাজ্যের বিভিন্ন অংশে ২০১৯কে স্বাগত জানাতে সাইরেন বাজানো হবে।

দীর্ঘ শারীরিক অসুস্থতার শেষ নতুন বছরের শুরুতেই প্রয়াত অভিনেতা কাদের খান

সিএমও সূত্র জানায়, ৩২ বছর পরে নববর্ষের সূচনা চিহ্নিত করতে সাইরেন বাজানো হবে। বর্ষশেষের রাত ও নববর্ষের দিনেও অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.