This Article is From Oct 31, 2019

Video Viral: ঘ্রাণে নয়, দর্শনেই পেট ভরাচ্ছে 'পাকিস্তানি রুটি'!

অনন্ত কুমার নামের এক নেটিজেন বলেছেন, ১০ বছর আগে সৌদি আরবে তিনি এই ধরনের রুটি তৈরি হতে দেখেছিলেন। সেখানে এই ধরনের রুটিকে বলা হয় পাকিস্তানি রুটি।

Video Viral: ঘ্রাণে নয়, দর্শনেই পেট ভরাচ্ছে 'পাকিস্তানি রুটি'!

সোশ্যালে ভাইরাল 'চাদর রোটি'

নয়া দিল্লি:

শিরোনাম পড়ে চমকে উঠবেন না। কোনও অপপ্রচারের উদ্দেশ্যেও নিবন্ধ নয়। কথা হচ্ছে 'চাদর রোটি' নিয়ে। আবার চমকালেন তো? রুমালি রুটি (Rumali Roti), তন্দুরি রুটি (Tandoori Roti) ঢের খেয়েছেন। কিন্তু এমন রুটি খাওয়া দূরে নামটাই যে কস্মিনকালে শোনেননি! অথচ হইহই করে বিক্রি হচ্ছে চাদরের মতো বিশাল এই রুটি। সেই ভিডিও শেয়ার করেছেন বিশিষ্ট ব্যবসায়ী হর্ষ গোয়েঙ্কা। তাই দেখে মজাদার মন্তব্যে ভাইরাল ভিডিও। ভিডিও দেখলে আপনারও মনে হবে, গায়ে দেওয়ার চাদরের মতোই বিশাল এই অনবদ্য খাবার। 

কেন বয়স বাড়লে হাড় কমজোর হয়? দাঁত-হাড় মজবুত হবে কী খেলে?

দেখুন চাদর রুটি বানানোর ভিডিও 

ভিডিও দেখে অনেকেই বলেছেন, এই যদি চাদরের সাইজ হয়, তাহলে পাত্রের মাপ কী হবে! কেউ মজা করে বলেছেন, পাকিস্তান থেকে কি আমদানি করা হয়েছে নাকি এই বিশেষ রুটি? কেউ বলেছেন, যেভাবে হাত ঘুরিয়ে ঘুরিয়ে চাদরের আকারে এত বড় রুটি বানানো হচ্ছে, দেখেই পেট ভরে যাচ্ছে!

অনন্ত কুমার নামের এক নেটিজেন বলেছেন, ১০ বছর আগে সৌদি আরবে তিনি এই ধরনের রুটি তৈরি হতে দেখেছিলেন। সেখানে এই ধরনের রুটিকে বলা হয় পাকিস্তানি রুটি। এই একটি রুটিই গোটা পরিবারের পেট ভরাতে যথেষ্ট। 

আরেক নেটিজেন জফর মুল্লানি বলেছেন, এর আরেক নাম মান্ডা (Manda)। মটন কোর্মার সঙ্গে এই রুটি পেলে নিমেষে আঙুল চেটেপুটে সাফ সবার।

রেড ওয়াইন না হোয়াইট! উপকারী কোন মদিরা?

ভাবুন, দেখেই যদি এই দশা হয় খাদ্যরসিকদের, খেলে না জানি কী হবে!

.