Read in English
This Article is From Oct 24, 2019

Haryana Assembly Elections Result: আদমপুরে হেরে গেলেন বিজেপির টিকটক তারকা সোনালী ফোগাত!

Haryana Assembly Election Results: কুলদীপ বিষ্ণোই ৬৪,০০০ এরও বেশি ভোট পেয়েছেন, যেখানে সোনালী ফোগাত কেবল ৩৪,০০০ ভোট পেয়েছেন।

Advertisement
অল ইন্ডিয়া Edited by (with inputs from Agencies)

Haryana Assembly Election Results: আদমপুর আসনে হেরে গেলেন বিজেপির টিকটক তারকা প্রার্থী সোনালী ফোগাত

নয়াদিল্লি:

বিজেপির টিকটক তারকা প্রার্থী সোনালী ফোগাত (BJP candidate Sonali Phogat) হরিয়ানার আদমপুর বিধানসভা আসনের (Adampur Assembly Haryana) প্রতিদ্বন্দ্বিতায় হেরে গেলেন এবং কংগ্রেসের টিকিটে এই আসন থেকে লড়া তিনবারের বিধায়ক কুলদীপ বিষ্ণোই (Congress's Kuldeep Bishnoi) ফের প্রায় ৩০ হাজার ভোটের ব্যবধানে জয়লাভ করেছেন। এর আগে TikTok ভিডিও তৈরি করে বিখ্যাত হওয়া সোনালী ফোগাত বলেছিলেন যে তিনি জয়ের ব্যাপারে সম্পূর্ণ আশাবাদী। গণনা শুরুর আগেই তিনি এএনআইকে বলেছিলেন, “যেহেতু আলোচনা চলছেই যে বিজেপি এই নির্বাচনে জিততে চলেছে, আমি নিশ্চিত, আদমপুরেও বিজেপিই জিতবে।” কুলদীপ বিষ্ণোই ৬৪,০০০ এরও বেশি ভোট পেয়েছেন, যেখানে সোনালী ফোগাত কেবল ৩৪,০০০ ভোট পেয়েছেন। দুষ্মন্ত্য চৌতালার জননায়ক জনতা পার্টির (জেজেপি) রমেশ কুমার (Ramesh Kumar) প্রায় ১৫,০০০ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন। ভোটের শতাংশের দিক থেকে, সোনালী ফোগাত পেয়েছেন ২৭.৮%, কুলদীপ বিষ্ণোইয়ের ৫১.৬৬% এবং রমেশ কুমার ১২.৫৫ শতাংশ।

 “সংখ্যাগরিষ্ঠতা পেতাম,যদি...”, মন্তব্য কংগ্রেস নেতা ভুপিন্দর সিং হুডার

প্রচারের সময় সোনালী ফোগাত আদমপুরের লড়াইকে উত্তরপ্রদেশের আমেথি লোকসভা আসনের সঙ্গে তুলনা করেছিলেন। ওই আসনে বিজেপি নেতা এবং কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি এপ্রিল-মে মাসের জাতীয় নির্বাচনে রাহুল গান্ধিকে পরাজিত করেন। এর আগ পর্যন্ত গান্ধি পরিবারেরই দুর্গ ছিল আমেথি আসনটি।

Advertisement

“এ হ'ল (আদমপুর, যা কুলদীপ বিষ্ণোই এবং তার পরিবারকে ৫০ বছর ধরে ভোট দিয়ে এসেছে) আমেথির মতো ব্যাপার! যেমন গান্ধি পরিবারের ঘাঁটি ছিল। তবে এখানে কোনও উন্নয়ন হয়নি,” এই মাসের শুরুর দিকেই বলেন সোনালী। তিনি আরও জানান, প্রাক্তন মুখ্যমন্ত্রী ভজন লাল বিষ্ণোইয়ের পুত্র কুলদীপ বিষ্ণোই, আসনটি “উত্তরাধিকারসূত্রে” পেয়েছেন।

Maharashtra Election Results 2019: ওরলি কেন্দ্রে জয়ী আদিত্য ঠাকরে

Advertisement

কুলদীপ বিষ্ণোই তাঁর নির্বাচনী এলাকায় স্কুল ও হাসপাতাল প্রতিষ্ঠার দিকে ইঙ্গিত করে সোনালীকে আক্রমণ করে বলেছিলেন, “টিকটকের জনপ্রিয়তা গণ্য করা হয় না, কাজের গণনাই এখানে জনপ্রিয়। এই জায়গাটিতে কেবলমাত্র একটাই স্কুল ছিল, এখন অনেককটা স্কুল এবং হাসপাতাল রয়েছে। তিনি যদি এই সব দেখতে না পান তবে তাঁর চোখ পরীক্ষা করা দরকার।”

বিজেপি হরিয়ানায় অপ্রত্যাশিত ধাক্কা খেয়েছে। সেখানে বিধানসভার ৯০ টি আসনের মধ্যে কমপক্ষে ৭৫ টিতে জয়ের লক্ষ্য ছিল। সারাদিন ধরেই ৪০ টি আসনের ধারে কাছে ঘোরাফেরা করছে বিজেপি। কংগ্রেস ধরে রেখেছে ৩০ টির মতো আসন। রাজ্যে সরকার গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে প্রস্তুত চৌতলার জেজেপি প্রায় ১০ টি আসন পেয়েছে।

Advertisement

বিজেপির ভাইস প্রেসিডেন্ট বিনয় সহস্রবুদ্ধে এনডিটিভিকে বলেন, “আমরা যে লক্ষ্যটি আমাদের নিজের জন্য নির্ধারিত করেছিলাম তার থেকে কেন পিছিয়ে পড়লাম আমরা তা জানার করার চেষ্টা করব।"

Advertisement