This Article is From Apr 05, 2019

শুল্ক দফতরের সামনে হাজিরা দিতে হবে অভিষেকের স্ত্রী'কে, নির্দেশ হাইকোর্টের

কয়েকদিন আগেই ব্যাঙ্কক থেকে ফেরার সময় কলকাতা বিমানবন্দরে শুল্ক দফতরের কর্তাদের সঙ্গে রুজিরা নারুলার ঝামেলা লাগার অভিযোগ ওঠে।

শুল্ক দফতরের সামনে হাজিরা দিতে হবে অভিষেকের স্ত্রী'কে, নির্দেশ হাইকোর্টের
কলকাতা:

তৃণমূল কংগ্রেস সাংসদ তথা মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা নারুলাকে শুল্ক দফতরের সামনে হাজিরা দেওয়ার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। যদিও, আদালত জানিয়ে দিয়েছে এ কথাটিও যে, শুল্ক দফতর তাঁর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিতে পারবে না। কয়েকদিন আগেই ব্যাঙ্কক থেকে ফেরার সময় কলকাতা বিমানবন্দরে শুল্ক দফতরের কর্তাদের সঙ্গে রুজিরা নারুলার ঝামেলা লাগার অভিযোগ ওঠে। যদিও, রুজিরার কৌঁসুলি এস এন মুখোপাধ্যায় জানান যে, শুল্ক দফতর আইনত রুজিরাকে ডেকে পাঠাতে পারে না। তার কারণ, তারা এখনও রুজিরার বিরুদ্ধে কোনও ইস্যুই তুলে ধরতে পারেনি। গত ১৬ মার্চ তাইল্যান্ডের নাগরিক রুজিরা দমদম বিমানবন্দরে নামলে শুল্ক দফতরের কর্তাদের সঙ্গে একটি ঝামেলা লাগে তাঁর। তারপরই তিনি বিমানবন্দর থানায় অভিযোগ দায়ের করেন। তাঁর অভিযোগ ছিল যে, তাঁর সঙ্গে শুল্ক দফতরের কর্তারা চরমতম দুর্ব্যবহার করেছেন।

অভিষেকের স্ত্রীকে নোটিশ পাঠাল কেন্দ্র

তাইল্যান্ড থেকে ফেরার সময় রুজিরা এবং রুজিরার বোন হিসেবে পরিচয় দেওয়া মেনকা গম্ভীরের ব্যাগপত্র শুল্ক দফতরের কর্তারা পরীক্ষা করতে গেলেই ঝামেলা লাগে দুইপক্ষের মধ্যে, বলে অভিযোগ।

রুজিরার বিরুদ্ধে বিমানবন্দর থানায় শুল্ক দফতরের পক্ষ থেকেও দায়ের করা হয়েছিল অভিযোগ।

সব পক্ষের অভিযোগ শোনার পর বিচারপতি ভরদ্বাজ আগামী ৮ এপ্রিল শুল্ক দফতরের সামনে হাজিরা দেওয়ার নির্দেশ দেন রুজিরাকে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.