This Article is From Nov 30, 2018

ওঁর গোত্র হল 'ইতলুস', রাহুল গান্ধীর গোত্র নিয়ে ব্যঙ্গ করলেন বিজেপি নেতা

তাঁর মা সোনিয়া গান্ধীর ইতালিয় সংযোগকে ব্যঙ্গ করে উত্তরপ্রদেশের রাজ্য বিজেপি সভাপতি মহেন্দ্রনাথ পান্ডে রাহুল গান্ধীর নতুন যে গোত্র রাখলেন, সেটি হল- 'গোত্র ইতলুস'।

ওঁর গোত্র হল 'ইতলুস', রাহুল গান্ধীর গোত্র নিয়ে ব্যঙ্গ করলেন বিজেপি নেতা

সম্প্রতি রাজস্থানের পুষ্কর হ্রদে এক পুরোহিত বলেন তাঁর গোত্র 'দত্তাত্রেয়'

গোরখপুর, উত্তরপ্রদেশ:

বৃহস্পতিবার কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর নতুন 'গোত্র' দিল বিজেপি। তাঁর মা সোনিয়া গান্ধীর ইতালিয় সংযোগকে ব্যঙ্গ করে উত্তরপ্রদেশের রাজ্য বিজেপি সভাপতি মহেন্দ্রনাথ পান্ডে রাহুল গান্ধীর নতুন যে গোত্র রাখলেন, সেটি হল- 'গোত্র ইতলুস'। রাহুল গান্ধীর গোত্র নিয়ে বিজেপির 'চিন্তা'র শেষ নেই! সম্প্রতি রাজস্থানের পুষ্কর হ্রদে এক পুরোহিত বলেন, 'দত্তাত্রেয়' হিসেবে ধর্ম পালন করতে গিয়ে নিজের গোত্র বিসর্জন দিয়েছেন রাহুল গান্ধী। যদিও, কয়েকজন বিজেপি নেতা সেই দাবিকে চ্যালেঞ্জ করে বলেন, "রাহুল গান্ধীর ঠাকুর্দা একজন পার্সি ছিলেন। তাই তাঁর হিন্দু 'গোত্র' হতেই পারে না"। উত্তরপ্রদেশের গোরখপুরে মহেন্দ্রনাথ পান্ডে সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান, "রাহুল গান্ধীর কোনও গোত্র নেই। আর যদি ভুল করেও ওঁর কোনও গোত্র থাকে, তবে তা হল- গোত্র ইতলুস"। 

অযোধ্যার দরকার নেই, আমরা চাই ঋণ মকুব, দিল্লিতে কৃষক মিছিল থেকে উঠল স্লোগান

মঙ্গলবার রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে বলেন, যে গোত্রের কথা পুষ্কর হৃদের পুরোহিত বলেছিলেন, তা রাহুল গান্ধীর পূর্বপুরুষ প্রাক্তন প্রধানমন্ত্রী জওহরলাল নেহরুর। বর্তমান কংগ্রেস সভাপতির নয়। 

যদিও পুষ্কর হ্রদের পুরোহিত দীননাথ কলের দাবি, "মোতিলাল নেহরু, জওহরলাল নেহরু, ইন্দিরা গান্ধী, সঞ্জয় গান্ধী, মানেকা গান্ধী এবং সোনিয়া গান্ধী আমাদের ঘাটে এসে বহুবার প্রার্থনা করেছেন এবং পুজো দিয়েছেন। আমাদের কাছেই সেইসব রেকর্ড আছে"।

দেখুন ভিডিও:



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.