This Article is From Mar 20, 2019

"উনি একটা জোকে পরিণত হয়েছেন", মোদীকে আক্রমণ রাহুলের

টুইট করে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী বলে, "প্রধানমন্ত্রী মোদী নিজেই হলেন একটি জোক"। তাঁর অভিযোগ, কেন্দ্রের ভুল নীতির ফলেই ২০১৮ সালে ১ কোটির বেশি কর্মসংস্থান নষ্ট হয়েছে।

২০১৮ সালে এক কোটির বেশি কর্মসংস্থান নষ্ট হওয়ায় কেন্দ্রের বিরুদ্ধে তোপ রাহুলের

নিউ দিল্লি:

বুধবার কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী তীব্র আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। একটি অপ্রকাশিত রিপোর্টের প্রসঙ্গ তুলে আনলেন তিনি। যে রিপোর্টে দেখানো হয়েছে, কীভাবে ১৯৯৩-৯৪ সালের পর এই প্রথমবার দেশের পুরুষকর্মীদের অবস্থা করুণ হয়ে দাঁড়িয়েছে। চাকরি হারানো এবং কর্মসংস্থানের সম্ভাবনার ক্রমশ হ্রাস পাওয়ার দিকে আঙুল তুলেছে ওই রিপোর্ট। যে রিপোর্টের কথা জানিয়েছে 'দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস'। সমীক্ষাটি করেছে ন্যাশনাল স্যাম্পেল সার্ভে অফিস বা এনএসএসও। দেশের যুবসমাজের জন্য কাজের সুযোগ ক্রমশ কমে যাওয়াই এই বছরের সাধারণ নির্বাচনে কংগ্রেসের অন্যতম গুরুত্বপূর্ণ ইস্যু। 

২০ হাজার টাকার মাসিক বেতনে লন্ডনে কাজ করতাম, আদালতকে জানালেন নীরব মোদী

একটি টুইট করে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী বলে, "প্রধানমন্ত্রী মোদী নিজেই হলেন একটি জোক"। তাঁর অভিযোগ, কেন্দ্রের ভুল নীতির ফলেই ২০১৮ সালে ১ কোটির বেশি কর্মসংস্থান নষ্ট হয়েছে।

.

রিপোর্টটি জানিয়েছে, ২০১১-১২ সালের ৩০.৪ কোটির নিরিখে অনেক কম মানুষের চাকরি হয়েছে ২০১৭-১৮ সালে। রিপোর্টটি জানিয়েছে, ওই সমীক্ষা থেকে জানা যাচ্ছে প্রায় ৪.৩ কোটি মানুষ গ্রামীণ অঞ্চল থেকে হারিয়েছেন তাঁদের কাজ। শহুরে অঞ্চলে ওই সংখ্যাটা ৪০ লক্ষের আশেপাশে।

.