Read in English
This Article is From Dec 02, 2019

"ওঁর চিকিৎসার প্রয়োজন": অধীর রঞ্জন চৌধুরীর মন্তব্যের প্রতিক্রিয়ায় বিজেপি

Migrant remark: এই মন্তব্য থেকেই স্পষ্ট বোঝা যায় যে অধীর রঞ্জন চৌধুরীর ''মানসিক ভারসাম্য'' ঠিক নেই, বলেন বিজেপি নেতা জি ভি এল নরসীমা রাও

Advertisement
অল ইন্ডিয়া Edited by

প্রধানমন্ত্রী মোদি ও অমিত শাহকে অবৈধ অভিবাসী বলা তাঁর বোকামির সর্বোচ্চ নিদর্শন: Narasimha Rao

নয়া দিল্লি:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং অমিত শাহকে নিয়ে অধীর রঞ্জন চৌধুরীর বিতর্কিত মন্তব্যের (Migrant remark) পাল্টা জবাব এল বিজেপি নেতা জি ভি এল নরসীমা রাওয়ের কাছ থেকে। মনগড়া ভাবনাচিন্তার জন্যে ওই কংগ্রেস নেতার (Adhir Ranjan Chowdhury) এখুনি মানসিক চিকিৎসা প্রয়োজন, বলেন তিনি। এর আগে নাগরিকত্ব সংশোধনী বিলের (Citizenship Amendment Bill) বিরোধিতা প্রসঙ্গে বলতে গিয়ে লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর চৌধুরী বলে বসেন যে, প্রধানমন্ত্রী মোদি, অমিত শাহ নিজেরাই "অভিবাসী"। আর তারপরেই কংগ্রেস নেতার মানসিক সুস্থতা নিয়ে প্রশ্ন তোলেন ওই বিজেপি নেতা (Narasimha Rao)। "প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সম্পর্কে অধীর রঞ্জন চৌধুরীর বক্তব্য, তাঁরা অবৈধ অভিবাসী", সংবাদসংস্থা এএনআইকে বললেন রাও ।

বিজেপি নেতা বলেন যে এ থেকে স্পষ্ট বোঝা যাচ্ছে যে অধীর চৌধুরীর ''মানসিক ভারসাম্য'' ঠিক মতো কাজ করছে না। "তাঁর মনগড়া ভাবনার জন্য জরুরি চিকিৎসার দরকার। ভারত ধর্ম, বর্ণ এবং সম্প্রদায় নির্বিশেষে শুধুমাত্র ভারতীয়দের জন্য। কোনও ব্যক্তি এর পরিবর্তন করতে পারে না", বলেন তিনি।

নরসীমা রাও বলেন যে অধীর রঞ্জন চৌধুরীর মতো মানুষজন অবৈধ অভিবাসীদের জন্য সমান অধিকার দাবি করে কিন্তু এই সরকার তা কখনোই করবে না।

Advertisement

প্রধানমন্ত্রী মোদি, অমিত শাহ নিজেরাই "অভিবাসী": অধীর রঞ্জন চৌধুরী

"এই বক্তব্যের জন্য, গোটা কংগ্রেস দল, দলনেত্রী সোনিয়া গান্ধি এবং রাহুল গান্ধিকে ক্ষমা চাইতে হবে। আমরা আরও চাই যে অধীর রঞ্জন চৌধুরী যাতে ভারতের শীর্ষ নেতৃত্ব সম্পর্কে দায়িত্বজ্ঞানহীন মন্তব্য করা বন্ধ করেন সেই বিষয়ে ব্যবস্থা নেওয়া হোক এবং তাঁকে হাসপাতালে পাঠিয়ে চিকিৎসা করা হোক", বলেন ওই বিজেপি নেতা।

Advertisement

সারা দেশেই এনআরসি হবে, তবে কোনও ধর্মেরই তাতে উদ্বেগের কিছু নেই: অমিত শাহ

এর আগে অধীর রঞ্জন চৌধুরী বলেন, "আমি বলতে পারি যে নরেন্দ্র মোদি এবং অমিত শাহ, নিজেরাই অভিবাসী। তাদের বাড়ি গুজরাটে হলেও তাঁরা দিল্লিতে এসেছেন"। তিনি আরও বলেন, "ভারত সকলের জন্য - হিন্দুদের জন্য, মুসলমানদের জন্য এবং অন্য সকলের জন্য। কেন্দ্রীয় সরকার এমন একটি আতঙ্ক তৈরি করছে যে তাঁরা মুসলমানদের বিতাড়িত করবে । কিন্তু তাঁদের তা করার সামর্থ্য নেই। তবে তারা যা দেখাতে চাইছে তা হল হিন্দুদের এ দেশে থাকার অনুমতি দেওয়া হবে এবং মুসলিমদের এ দেশ থেকে বের করে দেওয়া হবে"।

Advertisement

২০২১-এও ক্ষমতায় আসবে তৃণমূল কংগ্রেসই, বললেন দলের সাংসদ মহুয়া মৈত্র,দেখুন ভিডিও:

  .  

Advertisement