This Article is From Dec 16, 2018

রাজ্যের ১০ জেলায় কাল – পরশু ভারী বৃষ্টির আশঙ্কা

রাজ্যের দশটি জেলায় ভারী বৃষ্টি হতে পারে বলে জানাল আবহাওয়া  দপ্তর। দানা বাঁধতে চলা ঘূর্ণিঝড়ের প্রভাবে সোম ও মঙ্গলবার রাজ্যের দশটি জেলায় বৃষ্টির আশঙ্কা তৈরি হয়েছে।

রাজ্যের ১০ জেলায়  কাল – পরশু ভারী বৃষ্টির আশঙ্কা

মৎস্যজীবীদের আপাতত গভীর সমুদ্রে যেতে বারণ করেছে হাওয়া অফিস।

হাইলাইটস

  • রাজ্যের দশটি জেলায় ভারী বৃষ্টি হতে পারে বলে জানাল আবহাওয়া দপ্তর
  • সোম ও মঙ্গলবার রাজ্যের দশটি জেলায় বৃষ্টির আশঙ্কা তৈরি হয়েছে
  • অন্য জেলা গুলিতে কিছটা হলেও প্রভাব পড়বে ঘূর্ণিঝড়ের
কলকাতা:

রাজ্যের দশটি জেলায়  ভারী বৃষ্টি হতে পারে বলে জানাল আবহাওয়া  দপ্তর।  দানা বাঁধতে চলা ঘূর্ণিঝড়ের প্রভাবে সোম ও মঙ্গলবার রাজ্যের দশটি জেলায় বৃষ্টির আশঙ্কা তৈরি হয়েছে। অন্য জেলা গুলিতে কিছটা হলেও প্রভাব পড়বে ঘূর্ণিঝড়ের। পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, উত্তর এবং দক্ষিণ চব্বিশ পরগনা, ঝাড়গ্রাম ও বাঁকুড়ার মতো জেলায় সোমবার বৃষ্টির আশঙ্কা তৈরি হয়েছে। একই ভাবে  মঙ্গলবার  বৃষ্টি হবে নদিয়া, মুর্শিদাবাদ এবং বীরভূমের মতো জেলায়। বৃষ্টির পাশাপাশি সমুদ্র উত্তাল হওয়ার আশঙ্কা থাকায় মৎস্যজীবীদের আপাতত গভীর সমুদ্রে যেতে  বারণ করেছে  হাওয়া  অফিস।

দিন কয়েক আগে  বঙ্গোপসাগরে  একটি  নিম্নচাপ  দানা বেঁধেছিল।  ক্রমশ তার শক্তি বেড়েছে। সেটি  প্রথমে নিম্নচাপ পরে গভীর নিম্নচাপে পরিণত হয়। এখন ধীরে  ধীরে  ঘূর্ণিঝড়ে পরিণত হচ্ছে। এখনকার অবস্থান থেকে উত্তর পশ্চিম দিকে ঘুরে এগিয়ে  যেতে  থাকবে ঘূর্ণিঝড়। আর তার  সম্ভাব্য  গন্তব্য হতে পারে তামিলনাড়ু এবং অন্ধ্রপ্রদেশ উপকূলের আশপাশে কোনও একটি জায়গায়।   

বিজেপির রথযাত্রায় ‘না' প্রশাসনের, আবার আদালতের দ্বারস্থ হচ্ছে পদ্ম শিবির

এই  ঘূর্ণিঝড়ের অভিমুখ বাংলায় হওয়ার সম্ভবনা খুবই কম। তবে সেটির  উৎসস্থল বঙ্গোপসাগর হওয়ায় বৃষ্টির সম্ভবনা থাকছেই। কয়েক মাস আগে পুজোর সময়ও আছড়ে পড়েছিল ঘূর্ণিঝড় ‘তিতলি'। সেবার  অবশ্য ওড়িশায়  বেশি প্রভাব পড়েছিল। কিছুটা বৃষ্টি হয়েছিল কলকাতাতেও।

 একটা  সময় মনে হয়েছিল পুজোর আগেই বৃষ্টিতে ভাসবে কলকাতা। আবহাওয়া দপ্তর জানায় তৃতীয়া পর্যন্ত বৃষ্টির সম্ভবনা থাকছে। তেমনটা হয়েওছিল। তবে  পুজো শুরু হওয়ার পর  পরিস্থিতি মোটের উপর ভালই  ছিল। কিন্তু এখন যদি বৃষ্টি হয় তাহলে তাঁর প্রভাব খুব একটা  ভাল হবে না। সবে  শীত পড়তে শুরু করেছে  রাজ্যে। তাপমাত্রা নামছে একটু একটু করে। এরই মাঝে বৃষ্টির  কারণে মেঘ জমতে শুরু করলে তাপমাত্রা  বাড়বে।                                         

 

 

    



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.