This Article is From Aug 06, 2018

দক্ষিণবঙ্গ জুড়ে প্রবল বর্ষণের আশঙ্কা

দক্ষিণবঙ্গ জুড়ে  প্রবল বর্ষণের আশঙ্কা। দক্ষিণবঙ্গ জুড়ে  প্রবল বর্ষণের আশঙ্কা। তার মধ্যে দুই মেদিনীপুর এবং পুরুলিয়ার ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে।

দক্ষিণবঙ্গ জুড়ে  প্রবল বর্ষণের আশঙ্কা
কলকাতা:

দক্ষিণবঙ্গ জুড়ে  প্রবল বর্ষণের আশঙ্কা। দক্ষিণবঙ্গ জুড়ে  প্রবল বর্ষণের আশঙ্কা। তার মধ্যে দুই মেদিনীপুর এবং পুরুলিয়ার ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে। আর কলকাতা সহ অন্য জেলাগুলিতেও থাকছে ভারী বৃষ্টির আশাঙ্কা। আলিপুর  আবহাওয়া দপ্তর জানিয়েছে বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ দানা বেঁধেছে। ক্রমশ তা শক্তি সঞ্চয় করে চলেছে। আর তার জেরেই তৈরি হয়েছে এই পরিস্থিতি। নিম্নচাপের সঙ্গেই আছে বর্ষারেখার প্রভাব। এই দুটি কারণেঈ হতে পাড়ে  বৃষ্টি। শুধু এ রাজ্য নয় দানাবাঁধা নিম্নচাপের জেরে ঝাড়খণ্ড এবং ওডিশাতেও বৃষ্টি  হবে। দিন কয়েক আগে মৌসম ভবন জানিয়েছে এখন বর্ষারেখা খুবই সক্রিয়। আর তার জেরে চলতি মাসে অনেকটাই বাড়বে বৃষ্টির পরিমাণ।
জানা গিয়েছে বাঁকুড়া থেকে শুরু রাজ্যের পশ্চিম দিকের কয়েকটি জেলায় ইতিমধ্যেই প্রবল বৃষ্টি শুরু হয়েছে। জলের তলায় চলে গিয়েছে বাকুড়া শহরের একটি বড় অংশ। তাছাড়া ওই জেলায় জলের তোড়ে এক ব্যক্তি ভেসে গিয়েছেন বলেও জানা গিয়েছে। প্রায় একই অবস্থা আসানসোলের।

.