This Article is From Dec 25, 2019

বাঘের বাচ্চা বাঘই হবে, বিজেপির পরিবারতন্ত্রের খোঁচার জবাব দিলেন হেমন্ত

Jharkhand assembly election results:ফলাফলের ইঙ্গিত দিচ্ছে ৮১ আসনের ঝাড়খণ্ডে সংখ্যাগরিষ্ঠতা পেতে চলেছে জেএমম-কংগ্রেস জোট

রাঁচি:

সোরেন  বাঘের বাচ্চা বাঘই হবে। ঝাড়খন্ডের পরবর্তী মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার আগে এনডিটিভিকে সোমবার এ কথা বলেন হেমন্ত সোরেন। এদিনের সাক্ষাৎকারে তাঁকে জিজ্ঞাসা করা হয়েছিল বিজেপিকে বরাবর আপনার বিরুদ্ধে পরিবারতন্ত্রের অভিযোগ এনেছে। সে ব্যাপারে হেমন্ত সোরেন বলেন, "মুচির ছেলে মুচি হলে কোনও অসুবিধা নেই।  তাহলে বাঘের বাচ্চা তো বাঘই হবে।" তাঁর যুক্তি যেভাবে মানুষ হয়রানির শিকার, এদিনের রায় তারই প্রতিফলন। তিনি বলেন, "মানুষ মরছে। নোটবন্দির সময় কত মানুষ লাইন দাঁড়াতে গিয়ে মারা গেছেন। আপনাদের আইনে (পড়ুন বিজেপি) মানুষ মরছে। তখন কাউকে তো দায়িত্ব নিতেই হবে। শুধু মুসলিমরা না, জনগণকে আবার লাইনে দাঁড়াতে হবে এটা প্রমান করতে যে তাঁরা ভারতীয়। এদেশে অনেক কৃষক আছেন। তাঁরা পেটের ভাত জোগাড় করবে না কাগজ জোগাড় করবে?" হেমন্ত  করা হয়েছিল, কোন কোন পরিকল্পনাকে মুখ্যমন্ত্রী হয়ে তিনি বাস্তবায়িত করবেন? তাঁর দাবি, "এভাবে বললে মানুষকে বোকা বানানো হবে। একজন মুখ্যমন্ত্রীর ভাবনা অনেক বড়  হবে। ঝাড়খন্ডের সব প্রতিকূলতাকে দূর করার চ্যালেঞ্জ নেবো। জঙ্গল হোক, গ্রাম হোক বা শহর; উন্নয়ন হবে সার্বিক"
ইতিমধ্যে ট্রেন্ড চূড়ান্ত করে দিয়েছে ক্ষমতা হারাচ্ছে বিজেপি জোট। হার স্বীকার করে বিবৃতি দিয়েছেন মুখ্যমন্ত্রী রঘুবর দাস। দলীয় তরফে অমিত শাহও হার স্বীকার করেছেন। বিরোধী জেএমএম-কংগ্রেস-আরজেডি জোটকে টুইট করে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি লিখেছেন, আমি ঝাড়খন্ডবাসীকে ধন্যবাদ জানাই বিজেপিকে গত পাঁচ বছর ধরে সেবা করার সুযোগ দেওয়ায়। পাশাপাশি দলের সব সদস্যদের তাঁদের কঠোর শ্রমের জন্য বাহবা জানাই।আমরা সে রাজ্যের উন্নয়ন চালিয়ে যাবো এবং জনদরদী প্রকল্পকে তুলে ধরবো।

.