This Article is From Aug 15, 2018

বর্ষাকালে কীভাবে বিয়ে করে সকলের মন জয় করলেন ফিলিপিন্সের নবদম্পতি দেখে নিন

ফিলিপিন্সের বিভিন্ন অঞ্চলে প্রবল বর্ষায় প্লাবিত হয়েছে।

Advertisement
অফবিট

বিয়ের সময় ডেলোস অ্যাঞ্জেলস ও তাঁর স্বামী। (সৌজন্যে এএফপি)

ফিলিপিন্সে প্রবল বর্ষার ফলে প্লাবিত একটা চার্চের মধ্যে দিয়ে নববধূর বিয়ে করতে আসার ভিডিও দেখে আপ্লুত ইন্টারনেট।

24 বছরের জোবেল ডেলোস অ্যাঞ্জেলস শনিবার তাঁর দুই সন্তানের বাবাকে বিয়ে করেন। ইয়াগি নামক প্রবল ঝড়-জলে ফিলিপিন্সের রাজধানী ম্যানিলা এবং বুলাকান অঞ্চলে ওই দম্পতির বাড়ি ও তার নিকটবর্তী অঞ্চল বন্যার জলে ভেসে গেছে।  

ফেসবুকে ভিডিওটা কয়েক হাজার বার শেয়ার হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে বন্যার জলের মধ্যেই ডেলোস অ্যাঞ্জেলস সাদা গাউন পরে হাসি মুখে হেঁটে আসছেন এবং জমা জলে তাঁর পোশাক ভিজে যাচ্ছে।

সংবাদ সংস্থা এএফপি-কে ডেলোস টেলিফোনে জানান, “যতই বন্যা হোক বা বৃষ্টি হোক, আমাকে কিছুই আটকাতে পারবে না। জীবনে একবারই বিয়ে হয়। আপনি বিয়ের দিন পিছিয়ে দিতেন? আমি আমার ভালোবাসার মানুষকে বিয়ে করেছি।“

Advertisement

“আমার গাউন ভিজে ভারী হয়ে গিয়েছিল। কিন্তু আমি নিজেকে বোঝাচ্ছিলাম আমি রেড কার্পেটে হাটছি।“

ফিলিপিন্সে প্রতিবছর গড়ে কুড়িটা টাইফুন এবং অন্যান্য ঝড় হয়।

Advertisement

তবে সাম্প্রতিক ঝড়ে বহু মানুষের ক্ষতি হয়েছে। রাজধানী ও তার নিকটবর্তী অঞ্চলে বন্যায় বহু অঞ্চলে গাড়ি ও অন্যান্য গুরুত্বপূর্ণ জিনিস ভেসে গেছে বলে জানা গেছে।

কিন্তু ডেলোস অ্যাঞ্জেলসের কাছে গত সপ্তাহের শেষটা ছিল উৎযাপনের।

Advertisement

তিনি জানান, তিনি ও তাঁর সঙ্গী যে কোনও পরিস্থিতিতেই বিয়ে বাতিল করতে নারাজ ছিলেন।

ওই দিন একসঙ্গে দুটো উতসব পালন করেন তাঁরা। তাঁদের পাঁচ মাসের মেয়েকে ঘিরেও ওইদিন চার্চে একটা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

Advertisement

অতিথিদের পা পিছলে পরে যাওয়ার ভয়ে খালি পায়ে উপস্থিত থাকতে দেখা যায়।

“আমাদের চার্চে পৌঁছে দিতে কোনও গাড়ি রাজি হচ্ছিল না। শেষ পর্যন্ত আমরা একটা নৌকো ভাড়া করে এসে উপস্থিত হই। আমরা ভাবতে পারিনি এত মানুষও শেষ পর্যন্ত যে এসে উপস্থিত হতে পারবেন।“

Advertisement

কনের আত্মীয় টেরেসা বাউটিস্টা সোশ্যাল মিডিয়ায় ভিডিওটা পোস্ট করেন। এএফপি-কে তিনি জানান, “আমার ওঁদের জন্য খারাপ লাগলেও ওঁদের বিয়েটা হওয়ায় আমি খুব খুশি হয়েছি।“

ডেলোস অ্যাঞ্জেলস জানান, এই ভাবে বিয়ে করে তাঁর কোনও আক্ষেপ নেই, তিনি অত্যন্ত খুশি। তিনি দেখিয়ে দিতে পেরেছেন ‘ইচ্ছে থাকলেই উপায় হয়’।

Advertisement